৩০শে অক্টোবর, ২০২০ ইং, শুক্রবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

একই পরিবারের ৮ জন সহ ১৮ জন শিক্ষক ছাত্র নিহত

দৈনিক বিদ্যালয় ডেস্কঃ আজ নেত্রকোনার মদন উপজেলার হাওরে ট্রলার ডুবে কমপক্ষে ১৮ যাত্রী মারা গেছে। একই পরিবারের ০৮ জন মারা গিয়েছে তার মধ্যে। নিখোঁজ রয়েছে আরও চারজন। ট্রলারটিতে মোট ৩৮ জন যাত্রী ছিল বলে জানা গেছে। ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

ঘটনাটি ঘতে নেত্রকোনার মদন উপজেলার উচিতপুর এলাকায়। অত্র ট্রলার ডুবির ঘটনায় যে ১৭ জন মারা গিয়েছে সেই ১৭ জনই ময়মনসিংহ জেলার। এর মধ্যে ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়নের কোনাপাড়া এলাকার ১৩ জন এবং ময়মনসিংহ গৌরীপুর উপজেলার আছে চারজন। এর মধ্যে একটি পরিবারের মারা গিয়েছে মোট ০৮ জন। নিহত পরিবারটির সদস্যরা হলেন মারকাজুস সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা নিজে মাহফুজুর রহমান সহ তার পরিবারের আরো ৭ জন। তার মধ্যে তার নিজের ১৭ ও ২০ বছরের ২ সন্তান, তার ভাইয়ের ২ সন্তান ও ১ ভাগ্নে ও আছে।

জানা গেছে, ময়মনসিংহ সদর উপজেলার চরসিরতা ইউনিয়নের একটি মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা বুধবার মদনের উচিতপুর এলাকায় ঈদ পরবর্ত হাওর ভ্রমণে আসেন। তারা একটি ট্রলারে করে উচিতপুর থেকে গোবিন্দশ্রীর দিকে যাচ্ছিল।

এ সময় রাজালিকান্দা নামক স্থানে ট্রলারটি ডুবে যায়। প্রথমে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালায়। পরে স্থানীয় দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার তৎপরতায় অংশ নেয়। মদন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ তালুকদার ঘটনাস্থল থেকে জানান ততক্ষণে ১৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরও তিন জন নিখোঁজ রয়েছেন। ট্রলারটিতে মোট ৪৮ জন যাত্রী ছিল বলে তিনি জানান। অতিরিক্ত যাত্রীর কারণে ট্রলারটি ডুবে বলে ধারণা করা হচ্ছে। সিরতা ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ লাশ গ্রহনের জন্য ঘটনাস্থলে তথা মদন এলাকায় গিয়েছিল বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

আজ দুপুরে উচিতপুর ট্রলারঘাটের অদূরে রাজালিকান্দা হাওরে যে দুর্ঘটনাটি ঘটে তাদের সকলে ছিলেন ময়মনসিংহ সদর উপজেলার চরসিরতা ইউনিয়নের একটি মাদ্রাসার ছাত্র-শিক্ষক।

ঘটনাটি জানতে পেরে দ্রুতই স্থানীয় মাদ্রাসার পুরাতন ছাত্ররা দূর্ঘটনা স্থলে ছুটে যায়। নিহতদের মধ্যে চার জন মাওলানা, মুফতি ও হাফেজ আছে বলে জানা গেছে। বাকিরা সবাই স্থানীয় মারকাজুস সুন্নাহ মাদ্রাসার ছাত্র শিক্ষকবৃন্দ। এই ঘটনায় নিহত মোহতামিম হুজুরের বাড়ি, যে বাড়িতে ৮ জন একই পরিবারের সদস্য নিহত হয়েছে সে স্থানীয় সহ দুর দুতন্ত থেকে আসা সহস্রাধিক মানুষ ছুটে এসেছে।

এই ঘটনায় এলাকায় শোকের মাতম চলছে।

ডি বি/আর আর

ফেসবুকে লাইক দিন