২৯শে অক্টোবর, ২০২০ ইং, বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

এক শিক্ষিকার কাণ্ডে অবাক সবাই

বিনোদন নিউজ ডেস্ক | ২০২০

নারী যে রাঁধে সে চুল ও বাঁধ। তা আর একবার প্রমাণিত করার পথে কোলকাতার মেখলিগঞ্জের ভােটবাড়ি সীতানাথ হাই স্কুলের সহকারি শিক্ষিকা তানিয়া সরকার।

তার বাড়ি জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে। প্রতিদিন ১০০ কিলােমিটার পথ পেরিয়ে শিক্ষকতার জন্য তাকে মেখলিগঞ্জে যেতে হয় চাকুরী করত। সংসারে রয়েছে স্বামী ও পাঁচ বছরের মেয়ে হৈমদ্রিতি। সে ইউ কেজি-তে পড়ে। একদিকে অন্যদিকে সংসার শিক্ষকতা সামলেও মিসেস ইন্ডিয়া প্রতিযােগিতার ফাইনাল রাউন্ডে পৌছে গেছেন তিনি। তাও আবার পশ্চিমবঙ্গ রাজ্য থেকে তিনিই একমাত্র ফাইনালিস্ট। তার এ লড়াই শুরু গত বছর অক্টোবর মাস থেকে। কয়েকটি বাছাই প্রতিযােগিতার ধাপ অতিক্রম করে সে দেশের ১৪ হাজারেরও বেশি বেশ প্রতিযােগিনীর মধ্যে আপাতত তিনি ফাইনাল রাউন্ডে জায়গা দখল করতে সক্ষম হয়েছেন।

এখন চূড়ান্ত পর্যায়ে কী হয় সেটার অপেক্ষায় অধীর আগ্রহে পশ্চিম বঙ্গ রাজ্যবাসী। রাজস্থানের জয়সলমীরে এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। কিনতু সে দেশের করােনা পরিস্থিতির জন্য ঠিক কবে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে তা এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি প্রতিযোগিতা কর্তৃপক্ষ। তবে যে সময়েই চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হােক না কেন শিক্ষিকার প্রস্তুতি কিন্তু থেমে নেই। সাঁতার, যােগ ব্যায়াম, পার্সোনালিটি ডেভলপমেন্ট,ডায়েটিং চলছে পুরােদমে। কী করে সামলাচ্ছেন এতকিছু? জানালেন তিনি, ২৪ ঘণ্টাকে ভাগ ভাগ করে নিয়েছি। সেই রুটিনমাফিক চলছে সব কিছু।

ভােরে উঠে শরীরচর্চার পর মেয়েকে মর্নিং স্কুলে পাঠিয়ে স্বামীর অফিস আর নিজের স্কুলে যাওয়ার প্রস্তুতি সেরে স্কুলে বেরিয়ে পড়তাম। ফিরে এসে আবার যােগ ব্যায়াম, শরীরচর্চা ও পড়াশােনা। সেই সঙ্গে মেয়ের হােমওয়ার্ক আর বাড়ির কাজ তাে করাতেই হয়। তবে পরিবারের সাহায্য আর সাহস না পেলে এতদূর এগােনাে সম্ভব হত না। আশা করছি যথাসাধ্য নিজেকে নিংড়ে দিয়ে মিস ইন্ডিয়া জয়ের খেতাব ছিনিয়ে আনব। এর জন্য তিনি রাজ্যবাসীর আশীর্বাদ প্রার্থনা করেছেন।

এবংং এটি নিয়ে পশ্চিম বঙ্গে চলছে জোর আলোচনা। প্রতিটি পত্রিকা ঢালাওভাবে নিউজটি শেয়ার করছে।

উল্লেখ্য, মিস ইন্ডিয়া বা ফেমিনা মিস ইন্ডিয়া ভারতের একটি জাতীয় বিউটি প্রতিযোগী যা বার্ষিক মিস ওয়ার্ল্ডের প্রতিযোগী প্রতিনিধিদের বাছাই করে। বিগ ফোরের অন্যতম প্রধান আন্তর্জাতিক সৌন্দর্যের প্রতিযোগী। দ্য টাইমস গ্রুপ কর্তৃক প্রকাশিত মহিলা ম্যাগাজিন ফেমিনা আয়োজিত। ২০১৩ সাল থেকে, মিস ইউনিভার্সের প্রতিনিধি প্রেরণ করে ফেমিনা আলাদাভাবে মিস ডিভা আয়োজন করেছে।

আরো পড়ুন(একই বিদ্যালয়ে ৩ থেকে ৫ বছরের বেশি থাকতে পারবেন না প্রাথমিক শিক্ষকরা

(ডি বি আর আর)

ফেসবুকে লাইক দিন