২৯শে অক্টোবর, ২০২০ ইং, বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

শুভ জন্মদিন মোশারফ হোসেন শামিম!

পুরো নাম মোশাররফ হোসেন শামিম। ঢাকার খিলগাওয়ে জন্ম হলেও বেড়ে ওঠা বরিশালের গৌরনদী এলাকায়। বাবার নাম আব্দুল করিম সেই সুবাদে তিনি আজ মোশাররফ করিম নামে খ্যাত।

গ্রামের সেই দুরন্ত ছেলেটা যেন অভিনয়ের এক অদ্ভুত ক্ষমতা নিয়ে জন্মেছিলো। সেই প্রতিভা বিকশিত হতে থাকে স্কুল থিয়েটার থেকে। গ্রাম থেকে আবার সেই ঢাকায় ফিরে যোগ দেন “নাট্যকেন্দ্রে” । মঞ্চ নাটকের মাধ্যমে নিজের অভিনয়কে ঝালাই করার পাশাপাশি লিখে চলেন নাটক, গান, কবিতা। নাটকগুলো মঞ্চায়নও করা হয়।

এরপর ডাক পড়ে টিভি নাটকে। ১৯৯৯ সালে “অতিথি” শিরনামে চ্যানেল আইয়ের একটি নাটক দিয়ে শুরু হয় টিভি নাটকের পথচলা। প্রথম নাটকে সহশিল্পী হিসেবে পেয়ে যান তৌকির আহমেদ, বিপাশা আর আবুল হায়াত এর মতো বড়ো বড়ো গুণী শিল্পীদের। এরপর এমনই কিছু ছোটোখাটো চরিত্রের মাধ্যমে ধীরে ধীরে এগিয়ে চলা।

প্রথমবারের মতো কেন্দ্রিয় চরিত্র পান সৈয়দ আওলাদের পরিচালনায় “হেফাজ ভাই” নাটকে। এতেও সহশিল্পী ছিলেন তৌকির আহমেদ ও তারিন।

তবে, ক্যারিয়ারের সব থেকে বড়ো বাঁকটা আসে ২০০৪ সালে। প্রথমত, রোবেনা রেজা জুঁইকে বিয়ে করে জীবনের নতুন সংসারে পা দেয়া; দ্বিতীয়ত, মুস্তফা সারোয়ার ফারুকীর “ক্যারাম”। দুটো মিলিয়ে ২০০৪ সাল মোশাররফ করিমের জীবনের জন্য যেন আশির্বাদ স্বরূপ।
“ক্যারাম” দিয়ে যেন টিভি নাটকে নিজের আধিপত্যের কথা জানান দিলেন।

মোশাররফ করিম এর সাথে জুই এর প্রথম পরিচয় হয় ২০০০ সালে। সে সময় মোশাররফ করিম জুইদের বাসার সামনের গলির একটি কোচিং সেন্টারে পড়াতো। সেই কোচিং সেন্টারেই কোচিং করতেন জুই। সেখান থেকেই দুজনের প্রাথমিক পরিচয়,প্রেম ও বিয়ে। বর্তমানে তাদের একটি ছেলে সন্তান রয়েছে,নামঃ রোবেন “রায়ান” করিম।

মোশাররফ করিমের ভাষায়, “একদিন রিক্সা করে যাওয়ার সময় হঠাৎ কিছু ছেলে রিক্সা থামিয়ে বললো, আপনি “ক্যারাম” নাটকে অভিনয় করছেন না? তখন প্রথমবার মনে হলো, এই বোধ হয় তারকা হয়ে গেছি।”

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। বেড়েছে নাটকের সংখ্যা, পরিচিতি।
তাঁর লেখা গানও চলচ্চিত্র এবং নাটকে ব্যবহার করা হয়েছে। তাঁর গল্প ভাবনায় নির্মিত হয়েছে বেশ কিছু নাটক। পাশাপাশি চমৎকার এবং সফল কিছু নাটক প্রযোজনাও করেছেন।
অভিনয়ের স্বীকৃতি পেয়েছেন দেশীয় পর্যায় থেকে আন্তর্জাতিক পর্যায়েও। সেই সাথে অগণিত ভক্তকূল।
বাঙলা নাটকে ১ যুগেরও বেশি সময় থেকে এখনও পর্যন্ত নিজের আধিপত্য ধরে রেখেছেন মোশাররফ করিম। বর্তমান সময়ে অভিনয়ে মোশাররফ করিমের একমাত্র প্রতিদ্বন্দ্বী যেন মোশাররফ করিমই। দিন দিন নিজেকেই ছাড়িয়ে যাচ্ছেন তিনি।

এক মাত্র ছেলের সাথে মোশারফ করিম পরিবার

আজ তুমুল জনপ্রিয় এবং সংজ্ঞাতীত প্রতিভাবান এই অভিনেতার জন্ম ২২ আগস্ট ১৯৭১ সালে। আজ তার ৪৮তম জন্মদিন।
শুভ জন্মদিন দৈনিক বিদ্যালয় পরিবারের পক্ষ থেকে।

ফেসবুকে লাইক দিন