২০শে অক্টোবর, ২০২০ ইং, মঙ্গলবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিক্ষকদের ১০ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড প্রাপ্তির আবেদনের নমুনা কপি

১০ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড প্রাপ্তির জন্য আবেদনের নমুনা কপি। শিক্ষকদের জন্য ২টি নমুনা কপি তুলে ধরা হল, একটি খুলনা সদর, খুলনার অপরটি চট্রগ্রাম বিভাগের। এখানে বিশেষভাবে লক্ষনীয় ২টি আবেদনেই প্রায় একই সংযুক্তি চাওয়া হয়েছে। একটিতে এসিআর বা গোপনীয় প্রতিবেদন ও চাওয়া হয়েছে। এক্ষেত্রে সারা বাংলাদেশে একই ধরনের দরখাস্ত আহবান করা জরুরী বলে প্রাথমিক শিক্ষকরা মনে করেন। নিম্নে ২ টি নমুনা কপি তুলে ধরা হল।

‘তারিখঃ বরাবর, উপজেলা শিক্ষা অফিসার, খুলনা সদর, খুলনা। মাধ্যমঃ যথাযথ কর্তৃপক্ষ। বিষয়ঃ চাকুরীর ১০ বছর পূর্তিতে উচ্চতর স্কেল পাওয়ার জন্য আবেদন। যথাবিহিত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি নিম্ন স্বাক্ষরকারী আপনার অধীনে সহকারী শিক্ষক পদে………বিদ্যালয়ে কর্মরত আছি। সহকারী শিক্ষক পদে ইংরেজি….তারিখে যােগদান করি। তদানুযায়ী………ইংরেজি তারিখে আমার চাকুরী কাল ১০ বছর পূর্ণ হয়। আমার চাকুরী সংক্রান্ত তথ্যাদী জনাবের সদয় জ্ঞাতার্থে এবং কার্যার্থে পেশ করা হলােঃ ১. নামঃ…….২, পদবীঃ…….৩. বর্তমান কর্মস্থলঃ…….৪. প্রথম যােগদানের তারিখঃ……..৫, চাকুরী স্থায়ীকরণের আদেশ নংঃ………৬. বর্তমান প্রাপ্ত বেতন গ্রেড ও স্কেলঃ ১৪’ তম ১০২০০-২৪৬৮০/=। ৭. ১০ বছর পূর্তির তারিখ ও
৮. ১০ বছর পূর্তিতে প্রাপ্ত বেতন গ্রেড ও স্কেলঃ ১৩ তম ১১০০০-২৬৫৯০/=। ৯, চাকুরী কালীন ধারাবাহিকতা ক্ষুন্ন আছে কি-নাঃ ক) হ্যা / না খ) হ্যা হলে কত দিনঃ…………১০, বিভাগীয় মামলা আছে কি-নাঃ ক) হ্যা / না। খ) হ্যা হলে বর্তমান কী অবস্থাঃ……… ১১. চাকুরীকাল সন্তোষজনক এই মর্মে বিগত বছরের বার্ষিক গােপনীয় প্রতিবেদন সংযুক্ত আছে কি-নাঃ ক) হা/ না।

অতএব, জনাবের কাছে আমার আবেদন এই যে, চাকুরীকাল ১০ বছর পূর্তিতে উচ্চতর স্কেল প্রদানের ব্যবস্থা গ্রহণ করতে জনাবের মর্জি হয় ।
বিনীত (……………….) সহকারী শিক্ষক, খুলনা সদর, খুলনা।

সংযুক্তিঃ
১. ৩ বছরের আচড়। ২. চাকুরী স্থায়ীকরণের আদেশ এর ফটোকপি। ৩. নিয়ােগপত্রের ফটোকপি। ৪. যােগদান পত্রের ফটোকপি।’

“তারিখঃ………. বরাবর, উপপরিচালক, প্রাথমিক শিক্ষা, চট্রগ্রাম বিভাগ, চট্রগ্রাম। মাধ্যমঃ যথাযথ কর্তৃপক্ষ। বিষয় ও চাকুরীকাল ১০ বছর পূর্ণ হওয়ায় উচ্চতর গ্রেডে বেতন ভাতাদি প্রাপ্তি প্রসঙ্গে।

যথোচিত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি নিম্ন স্বাক্ষরকারী নােয়াখালী জেলার সদর উপজেলার……………সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আমার জন্য তারিখঃ…………. খ্রিঃ। চাকুরীতে প্রথম যােগদানের তারিখঃ……….. বর্তমানে আমার বেতন গ্রেড ১২৫০০-৩০২৩০/-। যােগদানের তারিখ মােতাবেক…………খ্রিঃ তারিখে আমাৱ চকুরীকাল ১০বছর পূর্ণ হওয়ায় জাতীয় বেতন স্কেল-২০১৫ এর ৭(১) বিধি মূলে আমি উচ্চতর গ্রেডে বেতন ভাতাদি প্রাপ্য হই । তাই আমি……….. খ্রিঃ তারিখ থেকে উচ্চতর গ্রেড ১৬০০০-৩৮৬৪০/- এ বেতন নির্ধারণের জন্য আবেদন করছি।
অতএব, মহােদয় ,বিনীত প্রার্থনা এই যে, উপযুক্ত তথ্যাদির আলােকে……………..তারিখ থেকে উচ্চতর গ্রেড ১৬০০০-৩৮৬৪০/- এ আমার বেতন ভাতাদি মঞ্জুরীর জন্য মহােদয়ের একান্ত মর্জি
কামনা করছি।

বিনীত নিবেদক…………….পূর্ণ নামঃ………..পদবীঃ………… বিদ্যালয়ঃ………….সংযুক্তি। ১# নিয়ােগপত্র ৩ কপি ২# যোগদান পত্র ৩ কপি। ৩# জাতীয় পরিচয়পত্র ৩ কপি।”

আরও পড়ুনঃ জাতীয় বেতন স্কেল ২০১৫ স্পষ্টিকরণ প্রজ্ঞাপন

ফেসবুকে লাইক দিন