২১শে অক্টোবর, ২০২০ ইং, বুধবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নবম শ্রেণিতে অটো প্রমোশন নয় : উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হয়নি

৯ম শ্রেণির ক্ষেত্রে পূর্বের পাঠদান ও সংসদ টিভির পাঠদান এর উপর ভিত্তিকরে থেকে মূল্যায়ন করা হবে। করোনা ভাইরাস মহামারী পরিস্থিতির মধ্যে স্কুল খুলতে না পারলে মূল্যায়ন ছাড়া নবম শ্রেণিতে ‘অটো প্রমোশন’ দেয়া হবে না বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে আজ শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের বৈঠকের পর।

বৃহস্পতিবার সকল শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সভা শেষে এ সিদ্ধান্তের কথা গণ মাধ্যমকে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, অধ্যাপক মুঃ জিয়াউল হক। বৃহস্পতিবার দুপুর সোয়া ২টায় অধ্যাপক মুহাম্মাদ জিয়াউল হকের সভাপতিত্বে ঢাকা শিক্ষা বোর্ডের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এবছর কীভাবে মূল্যায়ন করা হবে সে বিষয়ে কথা বলতে জিয়াউল হক, আন্তঃ শিক্ষা সমন্বয়ক বোর্ডের চেয়ারম্যান জানান, ৯ম শ্রেণির ক্ষেত্রে পূর্বের পাঠদান ও সংসদ টিভির পাঠদান এর উপর ভিত্তিকরে থেকে মূল্যায়ন করা হবে।

অন্যদিকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে আজকের অনুষ্ঠিত সভায় কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানান, ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ শাখার উপ পরিদর্শক মো. রবিউল আলম। এ বিষয়ে তিনি বলেন, এইচ এস সি পরীক্ষা ও বিদ্যালয় খোলাসহ শিক্ষা বিষয়ক বিভিন্ন সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার বৈঠকে বসেন সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা। অত্র বৈঠকে এইচ এস সি পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানা গেছে।

প্রেস রিলিজ : অতিশীঘ্রই প্রাথমিক শিক্ষকরা উচ্চধাপে বেতন নির্ধারণ করতে পারবেন

ফেসবুকে লাইক দিন