২৮শে অক্টোবর, ২০২০ ইং, বুধবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

নব্য জাতীয়করণকৃত শিক্ষকদের টাইমস্কেল, চাকুরীকাল গণনার বিষয়ে অর্থ মন্ত্রনালয়ের ‘না’ : নির্দেশনা জারি

প্রাথমিক বিদ্যালয়ের জাতীয়করণকৃত শিক্ষকগণের টাইমস্কেল ও কার্যকর চাকুরীকাল বিষয়ে অর্থমন্ত্রণালয়ের আবারও না। এ বিষয়ক নির্দেশনা জারী।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাতীয়করণকৃত শিক্ষকগণের টাইমস্কেল ও কার্যকর চাকুরীকাল বিষয়ে অর্থমন্ত্রণালয়ের আবারও ‘না’। এ বিষয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালযয়ের, অর্থ বিভাগের বাস্তবায়ন অনুবিভাগের বাস্তবায়ন-১ অধিশাখা থেকে একটি নির্দেশনা জারী করা হয়ে ১৪ সেপ্টেম্বর ২০২০ তারিখে। সেই নির্দেশনায় যা বলা হয়েছে তা প্রায় অপরিবর্তিতভাবে নিম্নে তুলে ধরা হল।

বিষয়ঃ ২০১৩ ও ২০১৪ সালে অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকরিকাল গণনা ও আর্থিক সুবিধাদির প্রাপ্যতা (টাইমস্কেল) নির্ধারণ সংক্রান্ত।

সূত্রঃ হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ের স্মারক নং-০৭,০৩.০০০০,০০৯.৩৮.০০১.১৭(খন্ড-১)-১১৩, তারিখ-০১/০৭/২০২০ খ্রিস্টাব্দ।

উপর্যুক্ত বিষয় ও সুত্রোক্ত পত্রের পরিপ্রেক্ষিতে অর্থ বিভাগের নিম্নরুপ সিদ্ধান্ত হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়কে নির্দেশক্রমে জানানাে হলো:

(ক) অর্থ বিভাগের ২১।০১।২০১৪ খ্রি. তারিখে ১৩নং নং এবং ২৪।০২।২০১৯ খ্রি. তারিখের ৩৭নং স্মারকে জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয়করণের পূর্বের চাকরিকাল গণনা করে ‘টাইমস্কেল সিলেকশন গ্রেড প্রদানের কোন সিদ্ধান্ত প্রদান করা হয় নি। তাছাড়া অর্থ বিভাগের ০১।১২।১৯৮৪ খ্রি. তারিখের ৯৫৫নং স্মারকের “ত” অনুচ্ছেদ আলােচ্য ক্ষেত্রে প্রাসঙ্গিক’ই নয়। ফলে এ সংক্রান্ত পত্রালাপে আরও সতর্কতা অবলম্বনের প্রয়ােজনীয়তা ছিল। অর্থ বিভাগের ১২।০৮।২০২০ খ্রি. তারিখের ৯২ নং স্মারকের সিদ্ধান্ত সঠিক আছে বিধায় সে অনুযায়ী কার্যক্রম গ্রহণ করার জন্য অনুরোধ করা হলাে।

-রওনক অফিরােজা সুমা, উপসচিব, ফোনঃ ৯৫৫৫৭৮১

পত্রটি অনুযায়ী ব্যবস্থা নিতে সিনিয়র সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকাকে ও ২। হিসাব মহানিয়ন্ত্রক
হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় হিসাব ভবন
সেগুনবার্ণিচা, ঢাকাকে পাঠানো হয়েছে।

আরও পড়ুনঃ ৪৫ এর বাধা নয় : শিক্ষানীতির আলোকে ১০০% পদোন্নতি হোক!

ফেসবুকে লাইক দিন