১৭ই জানুয়ারি, ২০২১ ইং, রবিবার, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

কুয়েতের রাজা শেখ জাবের আল সাবাহের মৃত্যু

কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমাদ আল-জাবের আল-সাবাহ উপসাগরীয় রাজ্যে কুয়েত ১৪ বছর শাসন করার পরে ৯১ বছর বয়সে আজ মারা গেছেন। তিনি আমেরিকার একটি হাসপাতালে আজ মৃত্যু বরণ করেন। তিনি আরব বিশ্বের এক মহান মানবিক নেতা ছিলান। মঙ্গলবার কুয়েতের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তার মৃত্যুর ঘোষণা দিয়েছে। তার সৎভাই এবং বর্তমান যুবরাজ শেখ নাওয়াফ আল-আহমেদ (৮৩) নতুন আমিরের দায়িত্ব নেবেন বলে আশা করা হচ্ছে। তিনি গত জুলাইতে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান।

সাবাহ সাম্প্রতিক বছরগুলিতে স্বাস্থ্য সমস্যার সাথে লড়াই করেছে এবং এই অঞ্চলে সংঘাতের মধ্যস্থতায় কাজ করার জন্য ব্যাপকভাবে সম্মানিত হয়েছেন।

আধুনিক কুয়েত গঠনকালীন সময়ে তথা ১৯৩৯ সালে সাবাহ এর জন্ম এবং তিনি সে দেশের রাজপরিবারের সদস্য। ৪০ বছর ধরে তিনি পররাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। এবং কুয়েতের রাজা হওয়ার আগে তিনি সেদেশের প্রধানমন্ত্রী ছিলেন। তিনি আজ যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যু বরণ করেন। ইন্নালিল্লাহি….।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস সহ বিশ্ব নেতারা তার মৃত্যুতে শোকবার্তা জানাচ্ছেন।

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুলাজিজ আল সৌদ এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান এক বিবৃতিতে আমিরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বলে সেদেশের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে।

আরও পড়ুনঃ সরকারী বেসরকারী কলেজ সমুহের জন্য নয়টি জরুরী নির্দেশনা জারি

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন থেকে যে আটটি বিষয় জানা যাবে

প্রাথমিক শিক্ষার লক্ষ্য, উদ্দেশ্য ও প্রান্তিক যোগ্যতা সমুহ

সূত্রঃ CNN

ফেসবুকে লাইক দিন