২০শে অক্টোবর, ২০২০ ইং, মঙ্গলবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ছুটি বৃদ্ধি ও পরীক্ষার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

দৈনিক বিদ্যালয় ডেস্কঃ আজ শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রীর সংবাদ সম্মেলন করে সিদ্ধান্ত জানানোর কথা থাকলে ও জানানো হয়নি। তবে আজ বুধবার দুপুরে এডুকেশনাল রিপোর্টার্স এসোসিয়েশন বাংলাদেশ (ইরাব) এর সঙ্গে এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে তিনি বলেন, এইচএসসি পরীক্ষা অনুষ্ঠান নিয়ে সিদ্ধান্ত আগামী সপ্তাহে জানানো হবে। এক্ষেত্রে পরীক্ষা সম্পর্কিত প্রতিটি বিষয় আমরা পর্যালোচনা করছি। বেশ কিছু অপশন ও আমাদের হাতে আছে। তবে, আমরা চাই আমাদের পরীক্ষার্থীরা যেন ভবিষ্যতে কোনভাবে ক্ষতিগ্রস্থ না হয়, সেদিকে খেয়াল রাখতে। এজন্য সার্বিক দিক বিবেচনা করা হচ্ছে। আমরা আগামী সপ্তাহের সোম বা মঙ্গলবার পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানাতে পারবো। 

তিনি বলেন, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটিও বাড়ছে, এখন শুধু ঘোষণা দেয়ার বাকী।

দীপু মনি আরও বলেন, যদি কোন ভাবেই পরীক্ষা না নেয়া যায় তাহলে শিক্ষার্থীদের বিগত ফলের উপর মূল্যয়ন করার বিষয়টিও একটা অপশন, সেই অপশন নাকচ করছি না। তাছাড়া এর বাইরেও কিছু অপশন আমাদের হাতে আছে। সব বিষয় পর্যালোচনা করে আগামী সপ্তাহের সোম বা মঙ্গলবার এ বিষয়ে আমরা সবাইকে সিদ্ধান্ত জানাতে পারবো। 

ইরাবের এই ভার্চুয়াল মিটিংয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, পরীক্ষার বিষয়ে বিভিন্ন পর্যায় থেকে বেশ কিছু প্রস্তাব আমরা পেয়েছি। আরও কিছু প্রস্তাব পাঠাতে বলা হয়েছে। এ সমস্ত বিষয়গুলো নিয়েই মন্ত্রণালয় কাজ করছে বলে জানান সচিব। আরও পড়ুনঃ শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন থেকে যে আটটি বিষয় জানা যাবে

© dainikbidyaloy.com

ফেসবুকে লাইক দিন