আলোচিত রিফাত হত্যা মামলায় স্ত্রী মিন্নিসহ ৬ জনের মৃত্যুদণ্ড

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মিন্নিসহ ছয় আসামির মৃত্যুদণ্ড ও চারজনকে খালাস দিয়েছেন আদালত। বুধবার দুপুর পৌনে ২টার দিকে এ মামলার রায় ঘোষণা করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান।

এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের পি.পি অ্যাডভোকেট ভূবন চন্দ্র হালদার এ তথ্যটি নিশ্চিত করেছেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেনঃ রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী, আল কাইয়ুম ওরফে রাব্বি আকন্দ, মোহায়মিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান ও আয়শা সিদ্দিকা মিন্নি। এছাড়া এ মামলায় চার জন আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। যারা খালাসপ্রাপ্ত হলেন, তারা হল, মো. মুসা, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর ও কামরুল হাসান সায়মুন।

এ রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন্দ, মোহায়মিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় (টিকটক হৃদয়), হাসান, রাফিউল ইসলাম রাব্বি সাগর এবং কামরুল ইসলাম সাইমুন রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অত্র রিফাত হত্যা মামলায় ২৪ জনকে আসামি করে দুটি ভাগে গত ২০১৯ সনের ০১ সেপ্টেম্বর চার্জশিট দেন এই মামলার তদন্তকারী কর্মকর্তা। এর মধ্যে ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪ জন ছিল অপ্রাপ্ত বয়স্ক আসামি। সে কারণেই ২ ভাবে চার্জশিট দেওয়া হয়।

আরও উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনের সড়কে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে জখম করে নয়ন বন্ডের কিশোর গ্যাং ‘বন্ড গ্রুপ’। হত্যার ঘটনার পরে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় এবং দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে।

শীঘ্রই এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করার সিদ্ধান্ত

READ MORE  তিন প্রজন্ম গেল বাঘের পেটে

Leave a Comment