২৯শে অক্টোবর, ২০২০ ইং, বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

আবারও ছুটি বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানে

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের

৩ অক্টোবর পর্যন্ত যে ছুটি ছিল, সে ছুটি আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বিশ্বব্যাপী করোনার মহামারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আগামী ৩১ অক্টোবর ২০২০ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেন।

দেশব্যাপী কওমী মাদ্রাসা ছাড়া বাকি সব শিক্ষা প্রতিষ্ঠানে এর আগে ৩ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছিল। গতকালের ইরাবের লাইভে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মো. সচিব মাহবুব হোসেন ৩১ অক্টোবর পর্যন্ত ছুটি বাড়ানোর ঈঙ্গিত দিয়েছিলেন। আজ সে ছুটি ঘোষণা করা হল। দেশে করোনার প্রাদুর্ভাব বাড়তে থাকায় গত ১৮ই মার্চ থেকে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

গত ১ এপ্রিল থেকে নির্ধারিত এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়ার কথা থাকলেও মহামারির কারণে নেয়া সম্ভব হয়নি। সে পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। এছাড়া এবার প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা এবং জেএসসি-জেডিসি পরীক্ষাও অনুষ্ঠিত হচ্ছে না। বার্ষিক পরীক্ষা অনুষ্ঠান ও হবে কিনা এখনও নির্দিষ্ট করে বলার উপায় নেই।

বেশ কয়েকটি পত্রিকায় নিউজ হয়েছে আগামী সপ্তাহের সোম-মঙ্গলবার এস এস সি পরীক্ষার রুটিন প্রকাশ হবে। গতকালের সচিব – মন্ত্রী – সাংবাদিকদের সেই ভার্চুয়াল মিটিংয়ে এমন কোন কথা তারা বলেন নি! হ্যা, তবে এইচ এস সি বা অন্যান্য পরীক্ষার বিষয়ে ঘোষণা আসতে পারে আগামী সপ্তাহের সোম-মঙ্গলবারে।

ফেসবুকে লাইক দিন