২৯শে অক্টোবর, ২০২০ ইং, বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সোমবার থেকে স্বর্ণের দাম বাড়তে পারে

বিশ্ব বাজারে স্বর্ণের দাম বেড়ে যাওয়ায় চলতি সপ্তাহেই দেশের বাজারে স্বর্ণের দাম বাড়তে পারে। বিশ্ব বাজারে স্বর্ণের এই দাম বাড়ার প্রবণতা অব্যাহত থাকলে আগামী সোমবার দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হতে পারে।

গত কয়েকদিন ধরে কমার পর বিশ্ব বাজারে আবারো স্বর্ণের দাম বাড়তে শুরু করেছে। পাশাপাশি বেড়েছে রুপার দামও। ইউরোপে দ্বিতীয় ধাপে মহামারি করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় গত এক সপ্তাহে স্বর্ণের দাম বেড়েছে ১.৫৯ শতাংশ। এর মধ্যে গত সপ্তাহের শেষ দিন শুক্রবার বেড়েছে ১.৮৯ শতাংশ। যে কারণে আবারো আউন্সপ্রতি স্বর্ণের দাম ১৯০০ ইউ এস ডলার ছাড়িয়ে গেছে। শুক্রবার রুপার দাম বেড়েছে ৪.৮৬ শতাংশ। এতে সপ্তাহজুড়ে এই ধাতুটির দাম বাড়ল ৫. ৪১ শতাংশ।

এ বিষয়ে বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক, দিলীপ কুমার আগরওয়াল বলেন, এরই মধ্যে বিশ্ববাজারে স্বর্ণের যে দাম বেড়েছে তাতে বাংলাদেশে প্রতি ভরিতে ৪ হাজার টাকা বাড়ানো উচিত। আমরা আগামী সোমবার দেখব, যদি সোমবারও বিশ্ব বাজারে স্বর্ণের দাম বাড়ার প্রবণতা অব্যাহত থাকে, তাহলে আমরা ও দাম বাড়াব।

দৈনিক বিদ্যালয় এর নিউজ নিয়মিত পেতে subscribe বাটনে চাপ দিতে হবে। google থেকে সরাসরি এই শিক্ষা বিষয়ক পত্রিকার নিউজ পড়তে dainikbidyaloy.com লিখে সার্চ দিতে হবে। আর আপনার লেখা পাঠাতে হলে [email protected] ইমেইলে সেন্ড করতে হবে।

ফেসবুকে লাইক দিন