২০শে অক্টোবর, ২০২০ ইং, মঙ্গলবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

প্রাথমিক বিদ্যালয়ে প্যানেলে শিক্ষক নিয়োগের দাবিতে অধিদপ্তর ঘেরাও

নিউজ ডেস্কঃ মঙ্গলবার ১৩ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পদে প্যানেলের মাধ্যমে নিয়োগের দাবিতে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর, মিরপুরের সামনে অবস্থান করে ঘেরাও কর্মসূচি পালন করেছে নিয়োগ বঞ্চিতরা। সকাল থেকে হাজার হাজার নিয়োগ প্রত্যাশী উপস্থিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে তারা। এর আগে গত রবিবার থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ শুরু করে আসছিল তারা।

অত্র বিক্ষোভে ও ঘেরাও কর্মসূচিতে তারা বলেন, মুজিববর্ষের অঙ্গিকার বাস্তবায়ন করতে হবে। প্রধানমন্ত্রী অঙ্গিকার বাস্তবায়ন করতে হবে, ‘মুজিববর্ষে কেউ বেকার থাকবে না। তাই করোনার মধ্যে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি না দিয়ে প্যানেলের মাধ্যমে নিয়োগ দিয়ে দেশের বেকারত্ব দূর করতে হবে।’ তাদের দাবিমতে, প্রাথমিকে নতুন বিজ্ঞপ্তি দিলে লক্ষ লক্ষ পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া স্বাস্থ্যবিধি মেনে সম্ভব হবে না। এছাড়া পরীক্ষায় উত্তীর্ণ মেধাবীদের প্যানেলের মাধ্যমে নিয়োগ দিলে দ্রুত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের ঘাটতি দূর হবে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার কাজ দ্রুত সম্পন্ন হবে।’

এবিষয়ে “সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ প্যানেল প্রত্যাশী ২০১৮” সংগঠনের সভাপতি আব্দুল কাদের বলন, প্যানেলের মাধ্যমে নিয়োগের ঘোষণা না আসা পর্যন্ত আমাদের আন্দোলন কর্মসূচি চলবে। তিনি আরও বলেন, প্যানেলে নিয়োগের ঘোষণা না দেওয়া হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। সমাবেসটিতে সংগঠনটির আরও নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

উল্লেখ্যঃ ২০১৮ সালে অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ১৯৭৮৮ জন ও ২০১৮ সালের পরীক্ষায় উত্তীর্ণ ৩৭১৪৮ জন প্যানেল ভুক্তির মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবি জানিয়ে আসছেন গত বছর থেকেই।

অন্যদিকে, ২০১৪ সালে স্থগিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্যানেলে প্রত্যাশী সংগঠনের আহ্বায়ক সালেহা আক্তার বলেন, এক বছরের বেশি সময় ধরে প্যানেলের দাবিতে আন্দোলন করে আসছি। মুজিববর্ষে প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের ঘোষণার দাবিতে আমরাও শিগগিরই আন্দোলনে নামবো। আমরা মুজিববর্ষে প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগ সম্পন্ন করতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ঘোষণা চাইব।

দৈনিক বিদ্যালয় এর সকল নিউজ অটোমেটিকালি পেতে Subscribe বাটন প্রদর্শিত হলে তাতে চাপ দিয়ে সাবস্ক্রাইব করুন। দৈনিক বিদ্যালয় অথবা dainikbidyaloy.com লিখে গুগলে সার্চ দিন। দৈনিক বিদ্যালয়, শিক্ষার প্রিয় খবর।

ডিবি.আর.আর

প্রাথমিকের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড প্রাপ্তির পরিপত্র

প্রাথমিকের শিক্ষক ও সরকারী চাকুরীজীবীদের পুলিশ ভেরিফিকেশন করার নিয়ম

প্রাথমিক ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে শিক্ষক কর্মচারীদের অনশন কর্মসূচি ঘোষণা

ফেসবুকে লাইক দিন