ষষ্ঠ থেকে একাদশ শিক্ষার্থীদের উপবৃত্তির জন্য

অধিদপ্তর

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের উপবৃত্তি পাওয়া ষষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সমন্বিত উপবৃত্তি কার্যক্রম বাস্তবায়নে শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্ত করতে বলা হয়েছে। সোমবার ১২ অক্টোব তারিখে সকল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে এমন নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খুলে সে তথ্য ৭ নভেম্বরের মধ্যে এইচএসপি-এম.আই.এস সফটওয়্যারে দাখিল করতে হবে প্রতিষ্ঠান প্রধানদের।

তবে এক্ষেত্রে কোনো অযোগ্য শিক্ষার্থীর (উপবৃত্তি পেতে অযোগ্য) অ্যাকাউন্ট খোলা হলে বা যোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট নম্বরের পরিবর্তে অন্য অ্যাকাউন্ট নম্বর সফটওয়্যারে অন্তর্ভুক্ত করা হলে প্রতিষ্ঠান প্রধান দায়ী থাকবেন বলা হয়েছে উক্ত চিঠিটে। উক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে এম.আই.এস সফটওয়্যারে (103.48.16.248:8080/HSP-MIS/login) লগইন করে শিক্ষার্থীদের তথ্য ও ব্যাংক অ্যাকাউন্টের তথ্য অন্তর্ভুক্ত করতে হবে।

উক্ত চিঠিতে উপবৃত্তি পাওয়া ষষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার ও তথ্য অন্তর্ভুক্তির বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হয়েছে।

সকল শিক্ষককে বিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়নি

প্রাথমিক ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে শিক্ষক কর্মচারীদের অনশন কর্মসূচি ঘোষণা

করোনার কারণে কোন নির্বাচন পেছাবে না, পৌরসভা নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা

READ MORE  ১৩ তম গ্রেড প্রদানে পরিপত্র : শিক্ষা অফিস গড়িমসি করলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *