২৮শে অক্টোবর, ২০২০ ইং, বুধবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

কাল থেকে তিন ঘণ্টা ইন্টারনেট ও ডিস টিভি সেবা বন্ধ থাকবে

দৈনিক বিদ্যালয় ডেস্কঃ ঝুলন্ত ক্যাবল অপসারণের প্রতিবাদে আগামী ১৮ অক্টোবর, রবিবার থেকে সারা দেশে প্রতিদিন তিন ঘণ্টা করে ইন্টারনেট ও ক্যাবল টিভি বা ডিস সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আই.এস.পি.এ.বি ও কোয়াব। অত্র সংগঠন দুটির দুজন নেতা আজ বলেন, তাদের দাবি-দাওয়া নিয়ে সরকার অথবা সিটি ককর্পোরেশনের সঙ্গে কোনো আলোচনা হয়নি। পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে তারা কর্মসূচি পালন করবে।

অন্যদিকে দিকে কিছুকিছু ইন্টারনেট সেবাদাতা বড় প্রতিষ্ঠান তাদের গ্রাহকদের সেবা বন্ধের বিষয়টি জানিয়ে ই-মেইল ও খুদে বার্তা পাঠানো শুরু করেছে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন রাস্তার উপরে ঝুলে থাকা তার অপসারণ করতে অভিযান পরিচালনা করেছে। তাদের মতে, কর্পোরেশন এলাকায় ব্যবসা করতে হলে তাদের লিখিত অনুমতি নিতে হবে। যে বা যাঁরা এই ব্যবসা করছেন তাঁরা কেউ সিটি করপোরেশনের অনুমতি নেননি। বুধবার পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি ৪৮ টি এলাকায় অভিযান চালিয়ে ২৮৫ টি বিদ্যুতের খুঁটি থেকে ঝুলন্ত ক্যাবল অপসারণ করে।

দক্ষিণে অভিযান চললেও ঢাকা উত্তর সিটিতে ভিন্নচিত্র। উত্তরের মেয়র সেবাদাতা সংস্থাদের সাথে আলোচনা করে একেকটি এলাকা বা সড়ক নির্ধারণ করে পর্যায়ক্রমে সেখানকার কেবল-তার অপসারণ করছে। ঢাকা উত্তরে ইতিমধ্যে উত্তরা ৪ নম্বর সেক্টরের কয়েকটি সড়ক ও গুলশান অ্যাভিনিউ সড়কের দুই পাশের ঝুলন্ত ক্যাবল অপসারণ করা হয়েছে।

এ বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি, এ. এ. হাকিম বলেন, পূর্বঘোষণা অনুযায়ী তাঁরা তাঁদের সিদ্ধান্তে অটল রয়েছে। কারণ হিসাবে উল্লেখ করেন, এখন পর্যন্ত সিটি করপোরেশন বা সরকারি অন্য কোনো সংস্থা তাদের দাবি–দাওয়ার বিষয়ে কোনো আলোচনা করেনি।

ডিবি আর আর

ফেসবুকে লাইক দিন