২৫শে নভেম্বর, ২০২০ ইং, বুধবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

জানুয়ারির আগে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা নেই

ফাইল ফটো : শিক্ষা মন্ত্রী, ডা. দীপু মনি, এমপি

দৈনিক বিদ্যালয় ডেস্ক : এ পর্যন্ত ৪ দফা ছুটি বেড়েছে। পরিস্থিতি যা বুঝা যাচ্ছে তাতে আবারও শিক্ষা প্রতিষ্ঠান সমুহে ছুটি বৃদ্ধির সম্ভাবনা দেখা দিয়েছে। চলতি করোনা ভাইরাস মহামারি পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানোর ইঙ্গিত পাওয়া গেছে। অত্র অবস্থায় শিক্ষার্থীদের অনলাইন ভিত্তিক পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে।

এমনই ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী জানুয়ারি থেকে শিক্ষার্থীদের ক্লাসে ফেরানোর পরিকল্পনা নিয়েই আমরা এগোচ্ছি। এখন পর্যন্ত শিক্ষাবর্ষের সময় বাড়ানোর কোনো পরিকল্পনা আমাদের নেই। সকল সিদ্ধান্ত পরিস্থিতির বিবেচনায় নেওয়া হবে। এই মুহুর্তে আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

তিনি জানান, টেকনিক্যাল পরামর্শক কমিটির সাথে যোগাযোগ করছি আমরা। কিছু কিছু দেশে স্কুল খুলে দিয়ে এখন আবাত বন্ধ করে দিচ্ছে।

করোনা পরিস্থিতি শীতে আরো খারাপ হতে পারে, এ নিয়ে সবারই শঙ্কায় আছে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বলেন, প্রতিষ্ঠান সমুহে ছুটি বাড়তে পারে, তবে কতদিন বাড়বে তা নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে অল্প সময়ের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

তিনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিবেশ এখনো তৈরি হয়নি। নতুন করে আরও ছুটি বাড়াতে হতে পারে। খুব দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত আসবে।

উল্লেখ্য, মহামারীর কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চলতি পরিস্থিতির কারণে প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী, জে.এস.সি, এইচ.এস.সি পরীক্ষা বাতিল হয়েছে। বাতিল হয়েছে প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক পরীক্ষা। এই পরিস্থিতিতে খুব দ্রুতই শিক্ষা প্রতিষ্ঠানে ৩রা অক্টোবরের আগেই আবার পুনরায় ছুটি বৃদ্ধির ঘোষণা আসবে বলে আশা করছে সংশ্লিষ্টরা।

ডিবি আর আর।

২৫৬৩০ প্রাক-প্রাথমিক শিক্ষক ও ৬৯৪৭ শূন্যপদে প্রাথমিক শিক্ষক পদে আবেদন করবেন যেভাবে

সকল শিক্ষক ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার সিস্টেমে বেতন পাবেন

ফেসবুকে লাইক দিন