২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

শিগগিরই ভারতীয় ভিসা চালু হওয়ার আশ্বাস দিলেন হাইকমিশনার

দৈনিক বিদ্যালয় ডেস্ক : শিগগিরই ভ্রমণ ভিসা চালুর বিষয়ে আশ্বাস দিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার ‘বিক্রম কুমার দোরাইস্বামী’। বাংলাদেশ ও ভারত ‘এয়ার বাবল ফ্লাইট’ চুক্তির অধীনে শিডিউল ফ্লাইট শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আশ্বাস দেন আজ বুধবারে।

জানা যায়, বাংলাদেশ ও ভারতের মধ্যে সাইন হওয়া এয়ার বাবল চুক্তির অধীনে ইউএস-বাংলা এয়ারলাইনস বুধবার থেকে ঢাকা – চেন্নাই – ঢাকা, চট্টগ্রাম – চেন্নাই – চট্টগ্রাম ও ঢাকা-কলকাতা-ঢাকা রুটে নির্ধারিত ভ্রমণ পরিচালনা শুরু করেছে।

হাইকমিশনার বলেন, নভেল করোনা মহামারির কারণে ভিসার ক্ষেত্রে কড়াকাড়ি করা হয়েছিল। ভারতীয় ভিসার সেবা সর্বোচ্চ পর্যায়ে ফিরিয়ে আনতে হাইকমিশনের পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করা হবে। বাংলাদেশ থেকে যারা ইন্ডিয়া যেতে আগ্রহী, তারা যাতে যেতে পারেন সেই চেষ্টা করছি। তিনি আরো বলেন, আমরা শিগগির পর্যটন ভিসা চালু করতে যাচ্ছি এবং এ মুহূর্তে পর্যটন ছাড়া অন্য সব শ্রেণিতে ভারতীয় ভিসা চালু রয়েছে।

পর্যটন ভিসা কবে থেকে চালু হবে ভারতীয় হাইকমিশনারের কাছে জানতে চাইলে বিক্রম দোরাই স্বামী বলেন, এ মুহূর্তে ভিসার যথেষ্ট চাহিদা রয়েছে। আশা করছি পর্যটন ভিসা দ্রুত চালু হবে। নির্দিষ্ট কোনো সময়ের কথা বলতে পারছি না।

প্রতিদিন মোট কত ভারতীয় ভিসা দেয়া হয়, এমন এক প্রশ্নের উত্তরে তিনি জানান, ঢাকায় ভারতীয় হাইকমিশন থেকে গড়ে সাত থেকে ১০ হাজার ভিসা দেয়া হতো প্রতিদিন। করোনার কারণে তা এক হাজারে নেমে এসেছে। পুরোদমে ভিসা সেবা দিতে ইন্ডিয়ান হাইকমিশন তৈরি রয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ টার্মিনাল ভবনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাই স্বামী।

ডিবি/আরআর।

টাইমস্কেল ও দশমগ্রেড প্রশ্নে প্রাথমিকের প্রধান শিক্ষকরা দু’ভাগে বিভক্ত

সকল শিক্ষক ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার সিস্টেমে বেতন পাবেন

প্রাথমিকের সহকারী শিক্ষকদের ১৩ তম গ্রেড প্রাপ্তির সর্বশেষ খবর

ফেসবুকে লাইক দিন