২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ল

দৈনিক বিদ্যালয় : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিদ্যালয়-১ অধিশাখা আজ স্মারক নং- ৩৮,৪৭,৫৩৩.০৪.৪৬.০৪.২০১০,২৯৯ এ করােনা ভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ১৪.১১.২০১৬খ্রি: তারিখ পর্যন্ত সকল ধরণের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়ে এক পরিপত্র জারি করেছে।

উক্ত চিঠিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে নির্দেশক্রমে জানানাে যাচ্ছে যে, করােনা ভাইরাসের সংক্রমন থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে ইতােপূর্বে ০১/১০/২০২০খ্রিঃ তারিখে জারিকৃত স্মারক নং- ৩৮,০০৭.০৩৩,028,৪৬,০০,২০১০/২৫৬ এর নির্দেশনা মােতাবেক প্রদত্ত দুটির অনুবৃত্তিক্রমে আগামী ১৪/১১/২০২০খ্রিঃ তারিখ পর্যন্ত সকল ধরণের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিল্ডারগার্টেন বন্ধ থাকবে। এ সময়ে নিজেদের এবং অন্যদের করােনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীগণ নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে।

০২। প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক সময়ে সময়ে জারীকৃত নির্দেশনা ও অনুশাসনসমূহ মেনে চলতে হবে।

শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবিক্ষণ করবেন। বর্ণিত সময়ে সংশ্লিষ্ট বিদ্যালয় প্রধান শিক্ষকগণ তাঁদের নিজ নিজ শিক্ষার্থীগণ যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যায়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

সহকারী শিক্ষক পদে আবেদন করতে অন-লাইনে Application Form পূরণের নির্দেশনা

পরিপত্রটি নাজমা শেখ, উপসচিব প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্বাক্ষরিত।

পরিপত্রটি অবগতির জন্য প্রেরণ করা হয়েছে,

১, মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, মিরপুর-২, ঢাকা। ২. পরিচালক, শিশু কল্যাণ ট্রাস্ট, মিরপুর-২, ঢাকা।
অনুলিপি: সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরিত হয়েছে ১, অতিরিক্ত সচিব (সকল), প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা। ২. যুগ্মসচিব (সকল), প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা। ৩. জেলা প্রশাসক (সকল)। ৪. মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা। ৫. সিনিয়র সচিব মহােদয়ের একান্ত সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ৬. উপজেলা নির্বাহী অফিসার (সকল)। ৭. সিস্টেম এনালিস্ট, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা (মন্ত্রণালয়ের ওয়েব সাইটে প্রকাশের অনুরােধসহ)। ৮. বিভাগীয় উপপরিচালক, প্রাথমিক শিক্ষা, সকল বিভাগ। ৯. জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (সকল)। ৮. উপজেলা/থানা শিক্ষা অফিসার (সকল)।

ডিবি/আর আর।

ফেসবুকে অধিদপ্তর থেকে জারি করা চিঠি সম্পর্কে মন্তব্য করায় শিক্ষক বরখাস্ত

মাধ্যমিক শিক্ষকদের বিএড যোগদান ও পদোন্নতি প্রসঙ্গে

ফেসবুকে লাইক দিন