২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

নতুন দায়িত্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব

দৈনিক বিদ্যালয়ঃ বিগত ৩১ অক্টোবর তারিখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেনকে মাগুরা জেলার মেন্টরিংয়ের দায়িত্ব প্রদান করা হয়েছে।

সারাদেশে প্রাথমিক বিদ্যালয় সমুহের শিক্ষার মান উন্নয়ন করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সমন্বয় ও মনিটরিং শাখা গত মঙ্গলবার ২৯ অক্টোবর এ আদেশ দেন।

উপসচিব আক্তারুন্নাহার সাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, ১ নভেম্বর থেকে মো. আকরাম-আল-হোসেন অবসর গ্রহণ করবেন। প্রাথমিক শিক্ষার গতিকে আরো বেগবান করতে করতে এসময় মাগুরা জেলার মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন আকরাম আল হোসেন। এ বিষয়ে শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের আনুমোদন রয়েছে বলেও জানানো হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৮ মে থেকে ২০১৮ পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করে আসছেন আকরাম আল হোসেন। এরপর তিনি ভারপ্রাপ্ত সচিব পদে নিযুক্ত হন ও ৯ মে ২০১৮ হতে ২৩ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। সবশেষ ২০২০ সালের ৫ জুলাই থেকে বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় আকরাম আল হোসেন কে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি প্রদান করে।

তিনি সিনিয়র সচিব থাকা কালীন চাকুরী জীবনের শেষ সময়ে শিক্ষকদের পক্ষ থেকে তাকে চুক্তি ভিত্তিক নিয়োগ দিয়ে স্বপদে রাখার দাবী উঠলেও সরকারের পক্ষ থেকে তা করা না হলেও মাগুরা জেলার মেন্টরশীপ প্রদান করা হল।

দৈনিক বিদ্যালয়ের নিয়মিত নিউজ পেতে dainikbidyaloy.com অথবা দৈনিক বিদ্যালয় লিখে গুগলে সার্চ দিন। শিক্ষা সম্পর্কিত খবরের সাথে থাকুন। পরবর্তী নিউজ পেতে সাবস্ক্রাইব বাটনে চাপ দিন।

অফিস আদেশ

ডিবি-আর আর।

ফেসবুকে লাইক দিন