প্রাথমিক শিক্ষকদের চাকুরী স্থায়ীকরণ বিষয়ে নতুন পরিপত্র জারি

প্রজ্ঞাপন

দৈনিক বিদ্যালয় ডেস্ক: গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর -১২১৬ থেকে ০১ নভেম্বর তারিখে ‘কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণ সম্পর্কিত’ এক পরিপত্র জারি করা হয়েছে।

চিঠিতে উল্লেখ্য, উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, প্রায়ই লক্ষ করা যায় মাঠ পযার্য়ের বিভিন্ন দপ্তর হতে বিভিন্ন সময় লক্ষ্য করা যায় কর্মচারীগণের চাকুরী স্থায়ী করার জন্য বিচ্ছিন্নভাবে অসম্পন্ন তথ্যসহ পত্র পাওয়া যায়। তাছাড়া বিচ্ছিন্নভাবে প্রাপ্ত পত্রের একেকজন করে কর্মচারীর চাকুরী স্থায়ীকরণ করা তাৎক্ষণিকভাবে সম্ভব হয় না।

এমতাবস্থায় মাঠ পযার্য়ের দপ্তর সমুহে রাজস্বখাতে নিয়োগপ্রাপ্ত যে সকল কর্মচারীর মেয়াদ দুই বছর অতিক্রান্ত হওয়ার পর এখনো চাকুরী স্থায়ীকরণ করা হয়নি তাদের চাকুরী স্থায়ীকরণের নিমিত্তে নাম নিম্নবর্ণিত তথ্যাদি প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

ক. কর্মচারীর আবেদন।
খ. চাকুরী খতিয়ান বহির সত্যায়িত ফটোকপি।
গ. বিগত ২ বছরের বার্ষিক গোপনীয় প্রতিবেদন/ ACR.
ঘ. নিয়োগ ও যোগদান পত্রের ফটোকপি।
ঙ. বিভাগীয় / ফৌজদারি / দুনীতি দমন কমিশন-দুদকের মামলা সম্পর্কিত তথ্য।
চ. সন্তোষজনক চাকুরির প্রত্যয়ন।

পরিপত্রটি মো. বাহারুল ইসলাম, উপ-পরিচালক (প্রশাসন) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক স্বাক্ষরিত। উক্ত পরিপত্রটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর আওতাধীন বিভাগীয় উপপরিচালক সকল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সকল ও পিটিআই সমুহের সুপারিন্টেন্ডেন্টদের অবগতির জন্য প্রেরিত হয়েছে।

উল্লেখ্য এবিষয়টির গুরুত্বদিয়ে দৈনিক বিদ্যালয় শিক্ষকদের সমস্যার কথা তুলে ধরে একটি নিউজ করে যেটির লিংক হল শিক্ষকদের চাকুরী স্থায়ীকরণে পুলিশ ভেরিফিকেশন নিয়ে যা হচ্ছে এবং বিভিন্ন শিক্ষক নেতাদের সাথে অধিদপ্তরে এবিষয়ে কথা বলার জন্য অনুরোধ জানায়।

ডিবি-আর আর।

ফেসবুকে অধিদপ্তর থেকে জারি করা চিঠি সম্পর্কে মন্তব্য করায় শিক্ষক বরখাস্ত

আজকের জারি করা পরিপত্র

READ MORE  শিক্ষাপ্রতিষ্ঠান সহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ড্রপডাউন ব্যানার টানানোর নির্দেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *