মহানবী (স) এর ব্যঙ্গচিত্র সমর্থন করায় মুরাদনগর থমথমে

বিবিধ

দৈনিক বিদ্যালয় ডেস্কঃ কুমিল্লার মুরাদনগরে মহানবী সা. এর কার্টুন চিত্রের সমর্থন করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগ ছিল স্থানীয় দুই ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় এলাকায় সালিশ আহবান করলে স্থানীয় চেয়ারম্যান সালিশে উপস্থিত হননি। এই উপস্থিত না হওয়ায় চেয়ারম্যানের বাড়িসহ কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনতা।

উক্ত ঘটনায় ওই এলাকা ব্যারিকেড দিয়ে আবদ্ধ কিরে রেখেছে স্থানীয় পুলিশ। স্থানীয় কাউকে ঢুকতে দেয়া হচ্ছে বলে জানাগেছে। এটি নিয়ে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে এর আগে ধর্ম অবমাননা মামলায় এক শিক্ষক সহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার, ১ লা নভেম্বর সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। যাদের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ তারা হলেন শংকর দেবনাথ ও অনিক ভৌমিক।

কুমিল্লা মুরাদনগর থেকে স্থানীয় সূত্র জানা যায়, ফ্রান্সে মহানবী সা. কে নিয়ে করা ব্যঙ্গ-চিত্রের প্রতি সমর্থন জানিয়ে ফেসবুকে স্ট্যটাস দিয়েছেন ওই দুই ব্যক্তি এমন অভিযোগ ফেসবুকে ছড়িয়ে পড়ে।

শনিবার ৩১ অক্টোবর দুপুরে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে কোরবানপুর গ্রামের বাসিন্দারা। সেদিন বিকেলে দু’জনের বিরুদ্ধে অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন উপজেলার কোরবানপুর গ্রামের ধনমিয়া। এবং সন্ধ্যায় অভিযুক্তদের আটক করেন বাঙ্গরা বাজার থানা পুলিশ।

আগুনে ঘর পোড়ানোর ঘটনা সম্পর্কে জানতে চাওলে পূর্ব ধৈইর পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান বনজ কুমার শিব জানান, আমার নিজের ও শংকরের বাড়ি আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। আমি মানসিকভাবে বিপর্যস্ত। সেজন্য এখন এর বেশি কিছু বলতে পারছি না।

মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, মহানবী সা. কে নিয়ে করা ব্যঙ্গচিত্রের প্রতি সমর্থন জানিয়ে ফেসবুকে স্ট্যটাস দিয়েছেন এমন অভিযোগে কোরবানপুর গ্রামের একটি বাড়ির ছয়টি ও পাশের বাড়ির একটি সহ মোট সাতটি ঘরে আগুন দিয়েছে। উক্ত এলাকায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে।

READ MORE  শিক্ষকদের টাইমস্কেল বাস্তবায়ন ও কমিটি গঠন

এঘটনায় কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ডিবি-আর আর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *