১লা মার্চ, ২০২১ ইং, সোমবার, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম মৌলভীদের ওয়াজ : জগন্নাথ বিশ্ব বিদ্যালয় ভিসি

দৈনিক বিদ্যালয় ডেস্ক : সোমবার, ২ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডিবেটিং সোসাইটির আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে বলেন, বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম মৌলভীদের ওয়াজ। অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত একটি জুম অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে : যেভাবে নেওয়া হবে?

তিনি বলেন, বর্তমানে মৌলভীদের ওয়াজগুলো বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম বলে মন্তব্য করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, এখন যে ওয়াজগুলো হচ্ছে তা ‘ওয়ান কাইন্ড অফ কনসার্ট’ বা একধরনের কনসার্ট।

মীজানুর রহমান বলেন, কনসার্ট হয় না? লাইভ, এলইডি টিভি এবং মোবাইল, ইউটিউব, এতে হুজুররা সব গান গেয়ে ফেলতেছে। পল্লীগীতি এবং ভাওয়াইয়া থেকে শুরু করে সিনেমার গান হুজুররা গাইতেছে, নাচতেছে, জিকির করতেছে এবং তালে তালে নাচে ও। এখন বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম হচ্ছে ওয়াজ। যখন খুব খারাপ লাগবে তখন ওয়াজ শুনবেন আপনি। এতে দেখবেন মজা লাগবে।

সোমবার, ২ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। যা অনলাইন প্ল্যাটফর্ম জুমে এটি অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, আমরা যখন গ্রামে ওয়াজ শুনতাম তখন আমাদের মন নরম হতো কিন্তু এখনকার সময়ের মৌলভীরা মানুষকে বিনোদন দেয়। যা অন কাইন্ড অফ কনসার্ট।

উল্লেখ্য, তিনি এর আগে যুবলীগের দায়িত্ব নিতে চেয়ে বিতর্কিত হন।

ডিবি-আর আর।

ফেসবুকে লাইক দিন