২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

শিক্ষা অধিদপ্তর থেকে জরুরি নির্দেশনা জারি

দৈনিক বিদ্যালয়ঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এক চিঠিতে জাতির পিতার সমাধিসৌধ, মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সসহ মুক্তিযুদ্ধের সংশ্লিষ্ট স্থাপনা এবং অন্যান্য ঐতিহাসিক স্থাপনাগুলােতে শিক্ষকদের তত্ত্বাবধায়নে স্কুল-কলেজের শিক্ষার্থীদের পর্যায়ক্রমে শিক্ষা সফরের ব্যবস্থাকরণের আদেশ জারি হয়েছে।

আরও পড়ুনঃ যা পড়লে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে আপনার চাকুরী হতে পারে

যে চিঠিতে বলা হয়, জাতির পিতার সমাধিসৌধ, মুজিবনগর মুক্তিযুদ্ধ কমপ্লেক্সসহ স্বাধীনতা যুদ্ধবিজড়িত যে সকল ঐতিহাসিক স্থাপনা রয়েছে সেগুলাে পর্যায়ক্রমে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষা সফর করলে শিক্ষার্থীরা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জ্ঞান অর্জন করতে সক্ষম হবে।

পাশাপাশি ঐ সকল ইতিহাস নির্ভর জাতীয় স্থাপনাগুলােও সব সময়ে শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত থাকবে। সেই সাথে শিক্ষার্থীরা সফর শেষে তাদের অনুভূতি ব্যক্ত করে লিখিত আকারে প্রকাশ করলে তারা আরও বেশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

আরও পড়ুনঃ ১৪ নভেম্বরের পরে কী শিক্ষা প্রতিষ্ঠান সমুহ খুলবে

এমতাবস্থায়, জাতির পিতার সমাধিসৌধ, মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সসহ মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থাপনা এবং জাতীয় ইতিহাসের সাথে জড়িত অন্যান্য ঐতিহাসিক স্থাপনাগুলােতে শিক্ষকদের তত্ত্বাবধায়নে স্কুল-কলেজের শিক্ষার্থীদের পর্যায়ক্রমে শিক্ষা সফরের প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করেছে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

পরিপত্রটি ০৩ নভেম্বর তারিখে রুপক রায়, সহকারী পরিচালক (প্রসাশন) মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃকস্বাক্ষরিত।

ডিবি-আর.আর।

ফেসবুকে লাইক দিন