২৫শে নভেম্বর, ২০২০ ইং, বুধবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

প্রবাসীদের আয়োজনে সাইপ্রাসে প্রথম পালিত হলো লক্ষ্মী পূজা

সুজিত মৃধা, সাইপ্রাস : সুদুর রাজ্য সাইপ্রাসে প্রবাসী বাঙ্গালীদের আয়োজনে ২য় বারের মত দূর্গাপূজা ও প্রথম বারের মত পালিত হল ধন-সম্পদের দেবী লক্ষ্মী মায়ের পূজা।

দূর্গা পূজা কাটতে না কাটতেই শুরু হয় লক্ষ্মী পূজা। এবার সুদুর ইউরোপের সাইপ্রাসে দ্বিতীয় বারের মতো পালিত হয়েছে দূর্গা পূজা। সেখানে বাংলাদেশ প্রবাসী হিন্দু কল্যান সংগঠন, সাইপ্রাস এবং ভারতীয়দের সমন্বয়ে ২২ অক্টোবর থেকে শুরু হয়ে ২৬ অক্টোবর পর্যন্ত আয়োজিত হয়েছে এই মহা মায়ের পূজা। এ পূজার আনন্দ কাটতে না কাটতেই এদিকে ৩১ অক্টোবর, শনিবার সকালে প্রথম বারের মতো সাইপ্রাস এ অনুষ্ঠিত হয়েছে শ্রী শ্রী লক্ষ্মী মায়ের পূজা।

বাংলাদেশ থেকে সাইপ্রাসে অবস্থানরত ‘প্রবাসী হিন্দু কল্যাণ সংগঠন’ এর উদ্যোগে সাইপ্রাসের লিমাসলের অমোনিয়ায় অনুষ্ঠিত হয় লক্ষ্মী মায়ের পূজা। অত্র পূজা উৎযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা দিপক রায় বাদল এবং তার সহধর্মিণী।

উক্ত অনুষ্ঠানে সভাপতির আসন অলংকৃত করেন সংগঠনটির সভাপতি রঞ্জন সাহা।

এছাড়া সমগ্র অনুষ্ঠান টি সঞ্চালনা করেছেন তপন (আরজিত), সামির কর্মকার ও শ্রীজন রায় (সাগর)। উক্ত অনুষ্ঠান আয়োজনে আরো যারা সহযোগিতায় ছিল তারা হলেন, সাইপ্রাস প্রবাসী সুজিত মৃধা, রিপন রোমিত, শুভ্র বালা, হৃদয় দাস, ভূপেন নাথ, দূর্জয় সহ প্রবাসী হিন্দু কল্যাণ সংগঠনের সদস্য প্রমুখ।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন