২৫শে নভেম্বর, ২০২০ ইং, বুধবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

বিদ্যালয় খোলার সিদ্ধান্ত জানাতে সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন শিক্ষামন্ত্রী

দৈনিক বিদ্যালয় : শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এম.পি শিক্ষা সাংবাদিকদের সাথে একটি ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিবেন আগামী ১২ নভেম্বর বেলে বারোটায়। সেখানেই তিনি কবে নাগাদ স্কুল-কলেজ সমুহ খুলবে এমন প্রশ্নের মুখোমুখি হতে চলেছেন। অনুষ্ঠানটি শিক্ষা সাংবাদিকদের জাতীয় পর্যায়ের সংগঠন বাংলাদেশ এডুকেশন ফোরাম (BERF) এর একটি গবেষণা রিপোর্ট পেশ অনুষ্ঠান।

জানাগেছে, উক্ত অনুষ্ঠানে শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন এবং অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করবেন তিনি।

০৮ নভেম্বর রবিবার বাংলাদেশ এডুকেশন ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস.এম আব্বাস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে তারা। উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও যুক্ত থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি, তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, (মাউশি)র সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহা পরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকসহ শিক্ষা সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন: আইবাস++ এর ফাইলটি ছাড়পত্রের অপেক্ষায় হিসাব মহা নিয়ন্ত্রকের টেবিলে

শিক্ষা সাংবাদিকদের সাথে ভার্চুয়াল এই আলোচনা অনুষ্ঠানে করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ফলে শিক্ষার্থীরা ভার্চুয়াল মাধ্যমে কতটা শিক্ষা গ্রহণ করতে পারছে, খরচ কতটা বেড়েছে, কত সংখ্যক শিক্ষার্থীর হাতে স্মার্ট ফোন আছে এধরণের ১৪ টি বিষয়ের উপর করা গবেষণার ফল প্রকাশ করা হবে বলে জানা গেছে। বাংলাদেশ এডুকেশন রিপোর্টাস ফোরাম (বিইআরএফ) ঢাকা এবং চট্টগ্রামের প্রায় দুই হাজার শিক্ষার্থীর উপরে করোনা চলমান অবস্থায় এই জরিপ পরিচালনা করে।

আরও পড়ুন: চাকরিজীবীদের সর্বশেষ প্রসুতি ছুটি সংক্রান্ত বর্তমান বিধান সমূহ

ধারণা করা হচ্ছে আগামী ১২ নভেম্বরের এই ভার্চুয়াল মিটিং এ গবেষণা রিপোর্ট পেশের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে এবিষয়ে সাংবাদিকদের মুখোমুখি হবেন শিক্ষা মন্ত্রনালয়ের মন্ত্রী, সচিব ও শিক্ষা অধিদপ্তরের কর্তা ব্যক্তিগণ।

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ইতিমধ্যে জানিয়েছেন, ১৫ নভেম্বর থেকে বিদ্যালয় খুলবে কি-না সে বিষয়ে দুই মন্ত্রণালয় একসাথেই সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুন: বদলী আটকে যাচ্ছে শিক্ষকদের

ডিবি-আর আর। (সূত্র:শিক্ষা পরিবেশ’ সম্পাদক)

ফেসবুকে লাইক দিন