২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সল্প পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা-ভাবনা

দৈনিক বিদ্যালয় ডেস্ক : চলতি করোনা মহামারীর মধ্যে আগামী ১৪ নভেম্বরের পর ১৫ নভেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান সীমিত পরিসরে খোলা যায় কি না, এ নিয়ে চিন্তা-ভাবছে সরকার। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির কথায় আভাস মিলেছে এমন। হ্যা, তবে কবে থেকে শিক্ষা প্রতিষ্ঠান পূর্ণভাবে খোলা যাবে, এখনও তা অনিশ্চিত বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

‘বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম’, (শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন) এর একটি অনলাইন শিক্ষা গবেষণা কার্যক্রমের জরিপের ফল নিয়ে আজ বুধবার, ১১ নভেম্বর ভার্চুয়াল আলোচনা সভায় তিনি একথা জানান।

সারাদেশে এসএসসি পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভ শুক্রবার

দীপুমনি বলেন, চলতি মাসের ১৪ তারিখ পর্যন্ত স্কুল বন্ধ থাকবে এবং ১৫ নভেম্বর থেকে স্কুল খোলা যাবে, নাকি ছুটি আরও বাড়াতে হবে। নাকি কোনো কোনো ক্লাসের জন্য সীমিত আকারে শুরু করতে পারবো; এ বিষয়গুলো নিয়ে আমরা এখনও কাজ করছি। আমরা ১৪ তারিখের আগে চেষ্টা করবো এ বিষয়টি জানিয়ে দিতে। তিনি বলেন, ১৪ তারিখের আগে তো আমাদের একটা সিদ্ধান্ত জানাতেই হবে। আমাদের অবশ্যই কাল বা পরশুর মধ্যে একটা সিদ্ধান্ত জানাতেই হবে। তবে আমি আজ জানাতে পারছি না।

আইবাস++ এর ফাইলটি ছাড়পত্রের অপেক্ষায় হিসাব মহা নিয়ন্ত্রকের টেবিলে

শিক্ষামন্ত্রী বলেন, সামনেই এসএসসি ও এইচএসসি পরীক্ষা আছে, সেগুলো নিয়েও আমরা ভাবছি; কীভাবে তাদের পরীক্ষার আগে সিলেবাস পুরোপুরি শেষ করতে পারে, এসকল নানা জিনিস নিয়ে আমরা ভাবছি।

বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের আয়োজনে ভার্চুয়াল আলোচনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)র মহা-পরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক, রাশেদা কে চৌধুরী এবং বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের সভাপতি মোস্তফা মল্লিক ও সাধারণ সম্পাদক এস.এম আব্বাস সহ শিক্ষা বিষয়ক সাংবাদিকবৃন্দ বক্তব্য রাখেন।

বদলী আটকে যাচ্ছে শিক্ষকদের

-ডিবি আর।

ফেসবুকে লাইক দিন