২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

ফের ছুটি বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানে

দৈনিক বিদ্যালয় ডেস্ক: করোনা মহামারির কারণে ১৭ মার্চ তারিখ থেকে দেশের শিক্ষা প্রতিষ্ঠান সমুহে যে ছুটি চলছে, সে ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত পূনরায় বৃদ্ধি করা হল। আজ বৃহস্পতিবার, ১২ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম.এ খায়েরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইতিপূর্বে সর্বশেষ যে ছুটি বৃদ্ধি করা হয়েছিল তা ছিল আগামী ১৪ নভেম্বর পর্যন্ত। অত্র বিষয়ে তিনি বলেন, বৈশ্বিক মহামারির কথা বিবেচনায় নিয়ে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

আরও পড়ুনঃ আইবাস++ এর ফাইলটি ছাড়পত্রের অপেক্ষায় হিসাব মহা নিয়ন্ত্রকের টেবিলে

এ বিষয়ে গতকাল বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেললে শিক্ষামন্ত্রী দীপু মনি, এমপি জানান, আমরা এ মাসের ১৪ তারিখ পর্যন্ত বন্ধ রেখেছি। ১৫ তারিখ থেকে খুলবে কিনা, নাকি এই ছুটিটি আরও বাড়বে নাকি কোনো কোনো ক্লাসের জন্য আমরা সীমিত আকারে শুরু করতে পারবো, এসব বিষয় নিয়ে এখনও মন্ত্রনালয় কাজ করছে। তিনি বলেন, তবে ১৪ তারিখের আগে চেষ্টা করব সিদ্ধান্ত আপনাদের জানিয়ে দিতে। কারণ, ১৪ তারিখের আগে তো আমাদের একটা সিদ্ধান্তে আসতে
ই হবে।

চাকরিজীবীদের সর্বশেষ প্রসুতি ছুটি সংক্রান্ত বর্তমান বিধান সমূহ

উল্লেখ্য, এর আগে দেশে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে গত ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এর পর দফায় দফায় ছুটি আগামী ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছিল। সর্বশেষ নতুন করে আজ আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত প্রায় সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে অত্র ছুটি বৃদ্ধি করা হলো।

আরও উল্লেখ্য, ইইতিপূর্বে এইচএসসি, জেএসসি, জেডিসি, প্রাথমিক ও মাদ্রাসার শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিল করা হয়েছে। তাছাড়া এসএসসি পরীক্ষা অনুষ্ঠান নিয়ে কী করা যায় তা নিয়ে ভাবছে সরকার।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন