গত ২৪ ঘন্টার করোনা আপডেট : মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আশংকাজনক

চিকিৎসা

দৈনিক বিদ্যালয় : অতিমারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ২৫৪ জনে। গত ২৪ ঘন্টায় এছাড়া করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২১২ জনে। এপর্যন্ত এ নিয়ে মোট করোনা আক্রান্ত শনাক্ত হলো ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন।

১৭ নভেম্বর মঙ্গলবার বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ্য, মঙ্গলবার দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৭৪৯ জন এবং মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৮৯৫ জন।

এর আগের দিন সোমবার দেশে আর ও ২ হাজার ১৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। সেদিন আক্রান্তদের মধ্যে মারা যান ২১ জন।

অন্যদিকে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ড ওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে মোট ৫ লাখ ৪ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৩০৫ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে আমেরিকাতে মোট ২ লাখ ৫২ হাজার ৬৫১ জনের। এ পর্যন্ত বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যায় এগিয়ে দেশটি। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ০৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লক্ষ ৭৪ হাজার ১৭২ জন। সেখানে মারা গেছে মোট ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জন আক্রান্ত রোগী।

আক্রান্তে দিক দিয়ে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থান হল ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জনের বেশি মানুষ করোনায় সংক্রমিত। এছাড়া সেখানে মারা গেছে ১ লাখ ৬৬ হাজার ৬৭ জন।

READ MORE  NU Degree Admission Result 2023 (Release Slip Result)

উল্লেখ্য, গত বছর ২০১৯ সনের ডিসেম্বর মাসের শেষ দিকে চীনের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ রোগী পাওয়া যায়। এপর্যন্ত বাংলাদেশ সহ বিশ্বের প্রায় ২১৯টি দেশে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

-ডিবি আর আর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *