প্রাথমিকে প্রমোশনে মূল বেতন দুই হাজার দশ টাকা কম

শিক্ষা মন্ত্রণালয়

দৈনিক বিদ্যালয় : ১৯৯৯ সালে নিয়োগপ্রাপ্ত সহকারি শিক্ষক পাচ্ছেন দশম গ্রেডে মূলবেতন ২১৪৫০ টাকা এবং একই সালে একই দিনে বা আরো পূর্বেই যোগদান করে পরবর্তীতে পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষক পাচ্ছেন এগারোতম গ্রেডে মূল বেতন ১৯৪৪০ টাকা।

আরও পড়ুন: ৬ টি শর্ত মেনে প্রাথমিক শিক্ষকদের জ্যেষ্ঠতার তালিকা প্রণয়নের নির্দেশ

সহকারি শিক্ষক অপেক্ষা প্রধান শিক্ষকের দুই হাজার দশ টাকা বেসিক কম পাওয়ার মূল কারণ ০৯.০৩.২০১৪ তারিখ থেকে ১৪.১২.১৫ তারিখ পর্যন্ত প্রধান শিক্ষক পদের টাইমস্কেল না পাওয়া। কোথাও ০৯.০৩.১৪ পরবর্তী টাইমস্কেল মঞ্জুর হয়েছে আবার কোথাও হয়নি। যেসকল এলাকার প্রধান শিক্ষকবৃন্দের ০৯.০৩.১৪ পরবর্তী টাইমস্কেল মঞ্জুর হয়েছে, সেখানে এ ধরণের কোন বৈষম্য নেই।

একই সাথে একই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করে একই নিয়োগ আদেশে যোগদান করে পরবর্তীতে প্রমোশনপ্রাপ্ত প্রধান শিক্ষকরা কোথাও সহকারি শিক্ষক অপেক্ষা বেশী বেতন পাচ্ছেন আর কোথাও প্রধান শিক্ষক পদে প্রমোশন নেয়ার কারণে সহকারি শিক্ষক অপেক্ষা কম বেতন পাচ্ছেন। প্রমোশনপ্রাপ্ত প্রধান শিক্ষকগণ সঙ্গত কারণেই মানষিকভাবে বিপর্যস্ত। বিষয়টির দ্রুত সমাধান কাম্য।

আরও পড়ুন: আমি জানি না আমার লেখাটি গণশিক্ষা সচিব স্যারের চোখে পড়বে কি না!

প্রধান শিক্ষকদের এধরণের অনেক সমস্যার কথা শিক্ষাবান্ধব মাননীয় প্রধান মন্ত্রীর নজরে আছে। আমরা আশাবাদী প্রধান শিক্ষকদের ০৯.০৩.২০১৪ ইং তারিখের পরবর্তী টাইমস্কেল সমস্যার অতি দ্রুতই সমাধান হচ্ছে।

-জাহাঙ্গীর আলম চৌধুরী, কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ সরকারি প্রাথমিক প্রধান শিক্ষক সমিতি।

-ডিবি-আর আর।

READ MORE  বেসরকারি শিক্ষকদের জন্য এসিআর চালু হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *