২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

করোনায় আবার যুক্তরাষ্ট্রে বিদ্যালয় বন্ধ ঘোষণা

দৈনিক বিদ্যালয় : যুক্তরাস্ট্রে করোনা সংক্রমণ বিপজ্জনক হয়ে ওঠার কারণে নিউইয়র্ক নগরীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ১৯ নভেম্বর থেকে ফের ছুটি ঘোষণা করা হয়েছে।

নিউইয়র্কের মেয়র জানিয়েছেন, নগরীতে করোনা সংক্রমণের হার ৩% অতিক্রম করার কারণে এ ধরনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

নিয়োগের চার বছর পর ২ শিক্ষিকার নিয়োগ বাতিল

‘থ্যাংকস গিভিং ডে’ তথা ২৬ নভেম্বর পর্যন্ত নগরীর শিক্ষাপ্রতিষ্ঠানে এই ছুটি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বুধবার বিকেলে মেয়র ব্লাজিও সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন ‘সবকিছু ভালোভাবে খতিয়ে দেখার জন্য সময় নেওয়া হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ভাবছে না সরকার

সংবাদ সম্মেলনে মেয়র ব্লাজিও বলেন, ‘আমাদের জন্য এটি খারাপ সংবাদ। বর্তমান নগরীর করোনা পরীক্ষার ফলাফল মূল্যায়ন করে ৩% পজিটিভ পাওয়া যাচ্ছে।’

ব্লাজিও বলেন, নিরাপত্তার জন্য স্কুল বন্ধ ঘোষণা করতে হচ্ছে। সকল বিদ্যালয় ভবন সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। এই সিদ্ধান্তটি কারও জন্য সুখকর নয় বলে উল্লেখ করেন তিনি।

প্রাথমিকে প্রমোশনে মূল বেতন দুই হাজার দশ টাকা কম

তিনি বলেন, এখন এই সিদ্ধান্তের ফলে নগরীর সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাকার্যক্রম অনলাইনে চলবে এবং পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সশরীরে শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে।

এছাড়া নিউইয়র্ক সিটি স্কুল চ্যান্সেলর রিচার্ড ক্যারানজা এক বিবৃতিতে বলেন, শিক্ষার্থী, শিক্ষক ও তাদের পরিবারের স্বাস্থ্য নিরাপত্তা আমাদের কাছে প্রধানত আগ্রাধিকার পাবে। এসকল কিছু বিবেচনা করেই সকল ধরনের বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৬ টি শর্ত মেনে প্রাথমিক শিক্ষকদের জ্যেষ্ঠতার তালিকা প্রণয়নের নির্দেশ

উল্লেখ্য, করোনা ভাইরাসে এ পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে আমেরিকায় এবং যুক্তরাষ্ট্রের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউইয়র্ক নগরীতে। নিউইয়র্কেই এ পর্যন্ত করোনায় প্রায় ৩৪ হাজারের বেশি মানুষের এই ভাইরাসের কারণে মৃত্যুর কাছে হার মানতে হয়েছে।

ডিবি -আর আর।

ফেসবুকে লাইক দিন