২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সহকারী শিক্ষকদের ১৩ তম গ্রেডের আইবাস++ এ ফিক্সেশনের অগ্রগতি কতদূর

আশা করা যাচ্ছে আগামি (ডিসেম্বর) মাসেই সকল কার্যক্রম সম্পন্ন হবে এবং শিক্ষকগন ১৩ তম গ্রেডের সুবিধা ভোগ করবেন

দৈনিক বিদ্যালয় ডেস্ক : প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ১৩ ৩ম গ্রেডের ঘোষণা ও পৃষ্ঠাংক হয়েগেছে বেশ কয়েক মাস হয়ে গেল। এবার সেই ঘোষণা মতে ১৩ তম গ্রেডে আইবাস++ উচ্চধাপে ফিক্সেশনের পালা। কিন্তু আইবাস++ এ ফিক্সেশনের জন্য সিজিএ বা মহা হিসাব নিয়ন্ত্রকের অফিসের ছাড়পত্রের প্রয়োজন।

১৬তম শিক্ষক নিবন্ধনের ভাইভা অনুষ্ঠানের তারিখ জানালেন এনটিআরসিএ কর্তৃপক্ষ

কিছুদিন আগে মোহাম্মদ মাহবুবর রহমান নামক একজন সহকারী শিক্ষক হিসাব মহা নিয়ন্ত্রকের অফিসে থাকা ফাইলটি যাতে দ্রুত আইবাস++ এ যায় এবং দ্রুত এর ফিক্সেশনের কার্যক্রম শুরু হয়, সেজন্য দেশের সকল সহকারী শিক্ষকদের পক্ষে একটি দরখাস্ত করেন। যার ফলে সেই ফাইলটি একটু নাড়াচাড়া পায়।

নিয়োগের চার বছর পর ২ শিক্ষিকার নিয়োগ বাতিল

কিন্তু প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩ তম গ্রেডের উচ্চধাপে বেতনের ফিক্সেশনের শেষ খবর কী? এবিষয়ে ‘দৈনিক বিদ্যালয়’, শিক্ষা ও চাকুরী বিষয়ক অনলাইন পত্রিকার পক্ষ থেকে বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ (রেজিঃ নং ১২০৪৮) এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ এর আহবায়ক মো. আনিসুর রহমানের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন,

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ভাবছে না সরকার

১২ নভেম্বর ২০২০ তারিখে আমি এবং আমার সমিতির দপ্তর সম্পাদক সুনিল চন্দ্র দেবনাথ ১৩ তম গ্রেড ও আইবাস++ কার্যক্রমের বর্তমান অবস্থা জানার জন্য অতিরিক্ত সিজিএ (হিসাব ও পদ্ধতি) জনাব মামুন-উল-মান্নান এবং নিরীক্ষা ও হিসাব রক্ষণ কর্মকর্তা মো: মুনজুর আলম এর সাথে সিজিএ ভবন, সেগুন বাগিচা, ঢাকায় সাক্ষাত করি। সম্মানিত কর্মকর্তা অতিরিক্ত সিজিএ আমদেরকে জানান দ্রুততম সময়ের মধ্যে কার্যক্রম সম্পন্ন করার চেষ্টা করছেন তিনি।

প্রাথমিকে প্রমোশনে মূল বেতন দুই হাজার দশ টাকা কম

এছাড়া মহা হিসাব নিয়ন্ত্রকের নিরীক্ষা ও হিসাব রক্ষণ কর্মকর্তা মো: মুনজুর আলম জানান, সকল প্রক্রিয়া সম্পন্ন করে তাঁকে ডেমো দেখানোর জন্য নির্দেশনা দিয়েছেন এবং সিজিএ (মহা হিসাব নিয়ন্ত্রক) চুড়ান্ত অনুমোদন দিলে আইবাস++ সহকারী শিক্ষকদের উচ্চধাপে বেতন প্রদানের ফিক্সেশনের জন্য সক্রিয় হবে।

আনিছুর রহমান আরও বলেন, আশা করা যাচ্ছে আগামি (ডিসেম্বর) মাসেই সকল কার্যক্রম সম্পন্ন হবে এবং শিক্ষকগন ১৩ তম গ্রেডের সুবিধা ভোগ করবেন।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন