১১ই এপ্রিল, ২০২১ ইং, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ইসলাম শিক্ষা বিষয়টি বাদ দেয়ার ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের বক্তব্য

দৈনিক বিদ্যালয় ডেস্ক : মাধ্যমিক স্তরের শিক্ষা ব্যবস্থার শিক্ষাক্রম সংশোধিত হতে চলেছে। সেই সংশোধিত মাধ্যমিক স্তরের শিক্ষাক্রম থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়ার খবরটি গুজব বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এবিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বক্তব্য হল, শিক্ষা মন্ত্রণালয় বা সংশ্লিষ্ট কেউ মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়া হবে বলে কোনো মন্তব্য করেন নি।

বিষয়টি নিয়ে ৩০ নভেম্বর সোমবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দৈনিক ইনকিলাব পত্রিকায় ২৯ নভেম্বর ‘শিক্ষামন্ত্রীর বক্তব্য দেশের মুসলিম জাতিসত্তার জন্য অশনিসংকেত’ শিরোনামে প্রকাশিত সংবাদে জমিয়তে তালাবায়ে আরাবিয়ার সম্মেলনে ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. ঈশা শাহেদী শিক্ষামন্ত্রী মহোদয়ের বরাত দিয়ে দাবি করেছেন মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম শিক্ষাকে বাদ দেয়া হবে, যা ভিত্তিহীন ও গুজব।’

উক্ত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘বস্তুতপক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কেউ কখনই মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়া হবে মর্মে মন্তব্য করেননি।’ এছাড়া এ ধরনের গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

দৈনিক বিদ্যালয়’ এর সকল খবর পেতে dainikbidyaloy.com লিখে সার্চ করুন।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন