২২শে জানুয়ারি, ২০২১ ইং, শুক্রবার, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

মাঠ প্রশাসনে পদোন্নতি : ১১-১৬ গ্রেড কর্মচারীদের বেতন বাড়াতে প্রধানমন্ত্রীর সায়

দৈনিক বিদ্যালয় : মাঠ প্রশাসনে পদোন্নতি ও কর্মচারীদের বেতন নিয়ে সুখবর আসছে। জানাগেছে, বিভাগীয় কমিশনার, ডেপুটি কমিশনার তথা জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা বা ইউএনও ও সহকারী কমিশনারের বা এসি ল্যান্ড কার্যালয়ের ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য সুখবর অপেক্ষমান। মাঠ পযার্য়ের প্রশাসনে কর্মরত এসব সরকারি কর্মচারীদের পদোন্নতির সুযোগ তৈরি এবং বেতন বাড়ানোর দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলেন কিন্তু সরকার বাহাদুরের পক্ষ থেকে সাড়া পাওয়া যাচ্ছিল না।

এবার গত ১৫ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত টানা কর্মবিরতি পালন করে প্রতিবাদ জানানোর পর তাঁদের দাবি মেনে নেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়কে গত সপ্তাহে এবিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা যায়, উল্লিখিত পদের সমান গ্রেডে কাজ করা সচিবালয়ের কর্মচারীরা পদোন্নতির সুযোগ পেয়ে থাকেন। একই রকম সুযোগ পাওয়ার দাবি মাঠ প্রশাসনের কর্মচারীদেরও। অবশেষে মাঠ পর্যায়ের কর্মচারীদের পদ ও পদবি পরিবর্তনের উদ্যোগ নিতে যাচ্ছে সরকার।

এবিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে এসংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদন দিয়েছেন এবং মন্ত্রি পরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্টদের দাবির বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিতে ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রী পরিষদ বিভাগের এক কর্মকর্তা জানান, জনপ্রশাসন মন্ত্রণালয় এর মধ্যেই এ বিষয়টি নিয়ে কাজ শুরু করে দিয়েছে এবং দ্রুতই সুখবর পেতে যাচ্ছে মাঠ প্রশাসনের কর্মকর্তা -কর্মচারীরা।

Dainikbidyaloy.com

ফেসবুকে লাইক দিন