২টি বিষয়ে গুরুত্বারোপ : ১৬ তারিখ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি

শিক্ষা মন্ত্রণালয়

দৈনিক বিদ্যালয় ডেস্ক : করোনার মহামারির কারণে দেশের সকল সরকারি-বেসরকারি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টারের ছুটি আগামী ১৬ জানুয়ারি ২০২১ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এসময় পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্ডেন সমুহ বন্ধ থাকবে।

করোনা ভাইরাস সংক্রমনের হাতথেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে এ ছুটি বাড়ানো হয়েছে।

এ সময়ে শিক্ষার্থীদের নিজেদের এবং অন্যদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে নিজ-নিজ বাসস্থানে অবস্থান করতে বলা হয়েছে। হ্যা, তবে কওমি মাদরাাসা সমুহে যথারীতি ক্লাস ও পরীক্ষা কার্যক্রম চালাতে পারবে। 

১৮ই ডিসেম্বর শুক্রবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

এবিষয়ে জানা যায়, ১. ছুটির সময় ভাইরাস সংক্রমণ রোধে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা নির্দেশনা ও অনুশাসনগুলো শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করতে অভিভাবকদের বলা হয়েছে এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবেন।

২. শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় গত ১৭ মার্চ তারিখ থেকে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। এবং ইতিমধ্যে প্রাথমিক, ইবতেদায়ী, মাধ্যমিক স্তরের সহ বেশ কয়েকটি শিক্ষাস্তর সমাপনী পরীক্ষা বাতিল করে ভিন্ন আঙ্গিকে মূল্যায়নের মাধ্যমে প্রমোশন দিতে বলা হয়েছে। এছাড়া গত ১ এপ্রিল থেকে নির্ধারিত সময়ে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি।

dainikbidyaloy.com

READ MORE  শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন থেকে যে আটটি বিষয় জানা যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *