২৩শে অক্টোবর, ২০২১ ইং, শনিবার, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বই বিতরণে শিক্ষকদের বিদ্যালয়ে উপস্থিত হওয়ার নির্দেশ

দৈনিক বিদ্যালয় ডেস্ক : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সেকশন-২ মিরপুর ঢাকা থেকে প্রকাশিত ২০২১ শিক্ষা বর্ষে বই বিতরণ কার্যক্রম সম্পাদনের লক্ষে শিক্ষকদের উপস্থিত নিশ্চিত করণ সম্পর্কিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে যে,

বিগত বছরগুলোর ন্যায় এবছরও পহেলা জানুয়ারি ২০২১ তারিখে প্রাক-প্রাথমিক শ্রেণি হতে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শতভাগ শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

উক্ত কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়নের জন্য প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল সহকারী শিক্ষক ও কর্মচারীকে বিদ্যালয়ে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করার জন্য অধিদপ্তর কর্তৃক অনুরোধ জানানো হয়েছে।

উক্ত উপস্থিতির ক্ষেত্রে যাদেরকে বিদ্যালয়ে আসা থেকে বিরত থাকতে বলা হয়েছে তারা হলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত সসর্বশেষ প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী যারা অসুস্থ অথবা সন্তানদের সম্ভবা শিক্ষক ও কর্মচারীগণ।

উক্ত বিষয়টি অতীব জরুরী বলে উল্লেখ করা হয়েছে মো. মিজানুর রহমান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর পরিচালক প্রশাসন কর্তৃক জারিকৃত পরিপত্রে।

আরও পড়ুনঃ বই বিতরণে অধিদপ্তরের ডিজির আটটি নির্দেশনা মানতে হবে

বই বিতরণে অধিদপ্তরের ডিজির আটটি নির্দেশনা মানতে হবে

প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে বই জমাদান সম্পর্কিত নির্দেশনা

প্রাথমিক শিক্ষকদের বদলির ক্ষেত্রে যেভাবে অনলাইনে আবেদন করতে হবে

উক্ত পরিপত্রটি শিক্ষকদের জ্ঞাতার্থে বিভাগীয় উপপরিচালক প্রাথমিক শিক্ষা সকল, জেলা প্রাথমিক বিদ্যালয়ে অফিসার সকল ও উপজেলা/থানা শিক্ষা অফিসার সকলকে প্রেরণ করা হয়েছে।

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন