২০শে জানুয়ারি, ২০২১ ইং, বুধবার, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সাত দফা দাবিতে শাহবাগে অবরোধ চাকরি প্রার্থীদের : কর্মসূচি ঘোষণা

দৈনিক বিদ্যালয় : সাত দফা দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছেন চাকরিপ্রার্থীরা। ২৮ ডিসেম্বর সোমবার দুপুরে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতাকর্মীরা এ অবরোধ করেন প্রায় ১ ঘন্টা ধরে।

তাদের প্রধান দাবি চাকরির ক্ষেত্রে মুক্তিযোদ্ধা কোটা পূনরায় বহাল করা। এছাড়া বাকি দাবি সমুহ হলঃ

২. সাংবিধানিক স্বীকৃতি ও মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষায় আইন পাস,

৩. মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে শহীদ বা মৃত মুক্তিযোদ্ধা ও অসুস্থ মুক্তিযোদ্ধা পরিবারের একজন প্রতিনিধিকে ভোটার করা,

৪. ১৯৭২ সালের সংজ্ঞা অনুযায়ী স্বচ্ছ তালিকা প্রণয়ন,

৫. সিনেমা, সিরিয়াল, নাটকের চরিত্রের মুজিব কোট পরা নিষিদ্ধ করাসহ মন্দ লোকদের মুজিব কোট পরার বিরুদ্ধে আইন প্রণয়ন,

৬. মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিত্যক্ত সম্পত্তি দখলমুক্ত করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর, টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ খান, মেজর সিনহা ও এএসপি আনিসুর করিমের পরিকল্পিত হত্যার বিচার সহ সারা দেশে মুক্তিযোদ্ধা পরিবারের উপর নির্যাতন ও জমিদখলের বিরুদ্ধে কঠোর আইনিব্যবস্থা এবং হাসপাতাল, সরকারি অফিস, বিমানবন্দরসহ সব ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধাদের ভিআইপি মর্যাদা প্রদান।

তারা সকাল ১০টায় জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করে, এরপর দুপুর ১২ টার দিকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়ার নেতৃত্বে প্রায় ৫ শতাধিক নেতাকর্মী শাহবাগ অবরোধ করেন। এ সময় তারা ২৩ জানুয়ারি ২০২১ তারিখ থেকে টানা অবরোধের ঘোষণা দেন।

এ সময় সোলায়মান মিয়া বলেন, ‘কোটা সংস্কার হোক তাতে আমাদের আপত্তি নেই, কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার্থে সব পদে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করতে হবে।’

আরও পড়ুন : উপবৃত্তির জন্য নগদ পোর্টাল উন্মুক্ত : শিক্ষকদের জন্য নির্দেশনা

শিক্ষকদের বিদ্যালয়ে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়ে পরিপত্র জারি অধিদপ্তরের

উল্লেখ্য, আগামী ২৩ তারিখ থেকে একই দাবীতে তিনি টানা অবরোধের ঘোষণা দেন এবং কোটা প্রার্থীদের তিনি এই অবরোধ সফল করার আহবান জানান।

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

ফেসবুকে লাইক দিন