১লা আগস্ট, ২০২১ ইং, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল বৃহস্পতিবার

দৈনিক বিদ্যালয় ডেস্ক নিউজ : সরকারি মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার প্রকাশ হতে পারে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এছাড়া এবার সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমুহে ২ হাজার ১০০ জন সহকারী শিক্ষক পদে নিয়োগ পেতে চলেছে।

একই পদে সর্বশেষ ২০১১ সালে শিক্ষক নিয়োগ দেয়া হয়েছিল। এরপর থেকে বিসিএসের নন-ক্যাডার থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দিয়ে আসছে পিএসসি। এর ফলে বিসিএস নন-ক্যাডার থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমুহের জন্য বিষয়ভিত্তিক পর্যাপ্ত শিক্ষক পাওয়া যাচ্ছিল না।

তাছাড়া বিসিএসের নন-ক্যাডার থেকে যারা এই সহকারী শিক্ষক পদে নিয়োগ পেয়ে আসেন, তাদের বেশিরভাগই পরঅবর্তিতে অন্য চাকরিতে চলে যান। এরফলে বিদ্যালয়গুলোতে শিক্ষক সংকট সৃষ্টি হওয়ায় অধিকাংশ বিদ্যালয় শিক্ষক সংকটে রয়েছে।

সর্বশেষ পিএসসি কর্তৃক ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় এবং ২০১৯ সালের ৬ সেপ্টেম্বর এ নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি বছরের ২০ নভেম্বর লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। সবশেষ সেপ্টেম্বর মাসে মৌখিক পরীক্ষার মাধ্যমে ২ হাজার ১০০ জনকে চূড়ান্ত করা হয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল সম্পন্ন হয়েছে। চলতি সপ্তাহের যেকোনো দিন এ ফল প্রকাশ করা হবে। তবে পিএসসির দায়িত্বশীল একটি সূত্র থেকে জানাগেছে ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার এই ফল প্রকাশ করা হবে।

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন