১লা আগস্ট, ২০২১ ইং, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিতে ১১ বয়স সীমায় আদালতের স্থগিতাদেশ : আবেদনের সময় বৃদ্ধি

দৈনিক বিদ্যালয় : সরকার নির্ধারিত হাইস্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে বেধে দেয়া ১১ বছর বয়স হতে হবে এমন প্রজ্ঞাপনটি হাইকোর্ট স্থগিত করেছে। এছাড়া ভর্তির আবেদনের সময় ৭ দিন বৃদ্ধি করার সুযোগ সহ সার্ভারটি আপডেট করতে আদেশ দিয়েছে বিজ্ঞ আদালত।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি লটারিতে আদালতের নিষেধাজ্ঞা

বই বিতরণে অধিদপ্তরের ডিজির আটটি নির্দেশনা মানতে হবে

এর বাহিরে সরকার কর্তৃক জারি করা বয়স সংক্রান্ত প্রজ্ঞাপনটি কেন বেআইনী ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। 

২৯ ডিসেম্বর মঙ্গলবার এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানী শেষে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো: খায়রুল আলমের সমন্বিত বেঞ্চ এ আদেশ দেন।

এবিষয়ে উল্লেখ্য, মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য ১১ বছর বয়সী শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছিল কিন্তু কয়েক মাস বা কয়েকদিন বয়সী শিক্ষার্থীরা আবেদন করলেও তা সফটওয়্যার একসেপ্ট করেনি। এছাড়া ভর্তির আবেদন করার সময় ভর্তিচ্ছু শিক্ষার্থীর জন্মনিবন্ধন সনদ জমা সফটওয়ারে এন্ট্রি করা বাধ্যতামূলক ছিল কিন্তু সার্ভার ডাউন থাকায় অনেক শিক্ষার্থী জন্ম সনদ না পেয়ে আবেদন করতে পারে নি।

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com বা বাংলায় ‘দৈনিক বিদ্যালয়’ লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন