২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত বিদ্যালয় খোলা হবে না : শেখ হাসিনা

দৈনিক বিদ্যালয় ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না। তবে অনলাইনে শিক্ষাদান কার্যক্রম চলবে।

আজ বৃহস্পতিবার বই বিতরণ উৎসব উদ্বোধনের সময় তিনি এই কথা বলেন। ভার্চুয়ালি প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে এই বই উৎসবের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী, শেখ হাসিনা সময়মতো বই বিতরণের ব্যবস্থা করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমাদের পাঠ কার্যক্রম যেন  ঠিকমতো চালানো সম্ভাব্য হয় সেজন্য আমরা করোনার মধ্যেই এই পদক্ষেপ নিয়েছি।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষকদের উচ্চতর গ্রেড প্রাপ্তিতে যা যা লাগবে : অধিদপ্তরের সম্মতি

প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কারণে সবচেয়ে বেশি কষ্টে আছে স্কুল শিক্ষার্থীরা। তারা যেন নতুন বইটা পায়, নতুন বইয়ে নিজের নামটা লিখতে পারে, নতুন বইয়ের মলাট ওল্টানোর আনন্দটা পায় সেই চেষ্টা আমরা করেছি।

করোনার কারণে ১৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে উল্লেখ করে শেখ হাসিনা জানান, বিদ্যালয় খোলা সম্ভব না হলে ডিজিটাল পদ্ধতিতে পাঠদান চলবে। ভর্তির ব্যবস্থাও অনলাইনের মাধ্যমে চলবে।

আজকের এই ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, আপনারা ছেলে-মেয়েদের সময় দেবেন এবং তারা যেন খেলাধুলা করতে পারের সেই ব্যবস্থা করবেন। শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের দিকটা খেয়াল রাখবেন।

প্রধানমন্ত্রী আজকের এই বই বিতরণ অনুষ্ঠানে করোনাভাইরাস প্রতিরোধে সকলকে মাস্ক পরার উপর গুরুত্বারোপ করেন।

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com বা বাংলায় ‘দৈনিক বিদ্যালয়’ লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন