১১ই এপ্রিল, ২০২১ ইং, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় পাঠ বিরতি থাকলেও জেএসসি ও জেডিসিতে বৃত্তি পাবে শিক্ষার্থীরা

দৈনিক বিদ্যালয় ডেস্ক : চলতি করোনা ভাইরাসের কারণে ১৭ মার্চ তারিখ থেকে দীর্ঘ দিন পাঠ বিরতি থাকলেও শিক্ষার্থীরা জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বৃত্তি পাবেন। এর জন্য শিক্ষা অধিদপ্তর বা মাদরাসা শিক্ষা অধিদপ্তরের অনুমোদন লাগবে। শিক্ষা অধিদপ্তরের অনুমোদন পেলে শিক্ষার্থীরা বকেয়া বৃত্তির টাকা পাবেন। যদিও এর আগে এতদিন পাঠ বিরতি থাকলে শিক্ষার্থীদের বৃত্তি দেয়া হতো না।

এবিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি ২৯ ডিসেম্বর, বুধবার প্রকাশিত হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে।

মন্ত্রণালয়ের সেই আদেশে বলা হয়েছে, বিলম্বে ভর্তি, শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তন, সাবজেক্ট পরিবর্তন ও অসুস্থতার কারণে যদি সর্বোচ্চ এক বছর পাঠ বিরতি থাকে, সেক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের অনুমোদনক্রমে জেএসসি ও জেডিসি পরীক্ষার তামাদি বকেয়া বৃত্তি প্রদান করা যাবে।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা আদেশটি শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যান, মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদেরকে অবগত করেছে শিক্ষা অধিদপ্তর।

আরো পড়ুন: ১২ দিন ধরে মাধ্যমিক ও প্রাথমিকে যেভাবে বই দেওয়ার নির্দেশনা মন্ত্রণালয়ের

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com বা বাংলায় ‘দৈনিক বিদ্যালয়’ লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

ফেসবুকে লাইক দিন