২২শে জানুয়ারি, ২০২১ ইং, শুক্রবার, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে, কিভাবে অনুষ্ঠিত হবে

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: বিগত ১৯ অক্টোবর ২০২০ তারিখে প্রকাশিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৩২ হাজার সহকারী শিক্ষক নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সেই নিয়োগ বিজ্ঞপ্তিতে লিখিত পরীক্ষা কবে অনুষ্ঠানটি হবে। স বিষয়ে ২রা জানুয়ারি তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এম মনসুরুল আলম বলেন,’শিক্ষাপ্রতিষ্ঠান না খোলা পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহাকারি শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না।’

তিনি আরও বলেন, সরকারের সবুজ সংকেত পেলে লিখিত পরীক্ষার তারিখ জানিয়ে দেয়া হবে। লিখিত পরীক্ষা নেয়ার জন্য আমরা সব প্রস্তুতি গ্রহণ করছি এবং নিয়োগ প্রার্থীদের আবেদনপত্র, পরীক্ষার প্রশ্নসহ সবকিছু গুছিয়ে রাখার কাজ চলছে।

এমপিও ভুক্ত শিক্ষকদের ডিসেম্বর মাসের জিও জারি

ইংল্যান্ডে করোনার মধ্যে স্কুল খোলায় শিক্ষক বিদ্রোহের আশঙ্কা

প্রাথমিক শিক্ষকদের উচ্চতর গ্রেড প্রাপ্তিতে যা যা লাগবে : অধিদপ্তরের সম্মতি

অধিদপ্তরের মহাপরিচালক বলেন, এখনো স্কুল-কলেজ সমুহ খোলেনি। শিক্ষা প্রতিষ্ঠান না খোলা হলে আমরা নিয়োগে পরীক্ষা নিতে পারবো না।

কারণ হিসাবে ইনি উল্লেখ করেন; প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রায় ১৪ লাখ প্রার্থীর লিখিত (এমসি কিউ) পরীক্ষা নিতে হবে। এত বেশি সংখ্যক চাকুরী প্রত্যাশীদের পরীক্ষা নিতে গেলে অনেকগুলো কেন্দ্রের প্রয়োজন হবে। তাই শিক্ষা প্রতিষ্ঠান না খোলা হলে পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না বলে জানান তিনি।

উল্লেখ্য, এবারে প্রায় ৩২ হাজার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ পায় : ১৯ অক্টোবর ২০২০ তারিখে। যার আবেদন শুরুর তারিখ ছিল ২৫ অক্টোবর ২০২০ এবং আবেদনের শেষ তারিখ : ২৪ নভেম্বর ২০২০ তারিখ পর্যন্ত। উক্ত পরিক্ষাটি লিখিত (এমসিকিউ) পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com বা বাংলায় ‘দৈনিক বিদ্যালয়’ লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

ফেসবুকে লাইক দিন