২০শে জানুয়ারি, ২০২১ ইং, বুধবার, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

প্রাথমিক শিক্ষকদের জন্য সময় ও সুযোগ বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ

দৈনিক বিদ্যালয় :: করোনা ভাইরাস মহামারীর কারণে গত বছর যারা ডিপিএড করেছে, তাদের কোর্স সমাপনী পরীক্ষা এখনো হয় নি। তারপরও নতুন শিক্ষা বর্ষে ভর্তি আহবান করা হয়েছে প্রাথমিক বিদ্যালয়ের এখনো যেসব শিক্ষকবৃন্দ ডিপিএড বা ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন কোর্সটি সম্পন্ন করেন নি তাদের জন্য।

অন্য সময়ে পিটিআই তে এই ডিপ্লোমা কোর্সটি সম্পন্ন করার জন্য ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় নির্ধারিত থাকলেও এবারই প্রথম ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন (ডিপিএড) কোর্সের ভর্তির সময় বাড়ানো হয়েছে। এতে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

এবিষয়ে ৩০ ডিসেম্বর, বৃহস্পতিবার জাতীয় প্রাথমিক শিক্ষা অ্যাকাডেমি-নেপ কর্তৃক জারি করা এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

যে বিজ্ঞপ্তিতে বলা হয়, ডেপুটেশন পাওয়া শিক্ষককে আগামী ১৫ জানুয়ারির মধ্যে অনলাইনে ফরম পূরণ করে ভর্তি হতে হবে। এরপর আর ভর্তির ফরম অনলাইনে দৃশ্যমান হবে না।

আরও বলা হয়, ডিপিএড কোর্সে ভর্তির জন্য মনোনয়ন পাওয়া প্রত্যেক শিক্ষক নিজ-নিজ নির্ধারিত ক্যাচমেন্ট এরিয়ার পিটিআইয়ে নেপের ওয়েবসাইট www.nape.gov.bd এর মাধ্যমে অনলাইনে ভর্তি হবেন। এ ক্ষেত্রে ভর্তি হওয়া প্রাথমিক শিক্ষককে ক্লাস শুরুর আগে পিটিআইতে যাওয়ার প্রয়োজন নেই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভর্তি হওয়া ডিপিএড শিক্ষক- প্রশিক্ষার্থীদের অ্যাকাডেমিক কার্যক্রম শুরু করার বিষয়ে পরবর্তীতে নির্দেশনা দেওয়া হবে। এছাড়া অ্যাকাডেমিক কার্যক্রম শুরুর আগ পর্যন্ত প্রশিক্ষার্থীরা নিজ নিজ বিদ্যালয়ে কর্মরত থাকবেন।

ফেসবুকে লাইক দিন