১১-২০ গ্রেডের কর্মচারীদের ৬ষ্ঠ শ্রেণি থেকে সন্তানদের শিক্ষাবৃত্তির দরখাস্তের আহবান

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড ৩রা জানুয়ারি ২০২১ তারিখে এক বিজ্ঞপ্তিতে দেশের সরকারের অসামরিক খাতের ১১ হতে ২০ গ্রেডে কর্মরত সরকারি কর্মচারি এবং বাের্ডের তালিকা ভুক্ত স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত (১১ হতে ২০ গ্রেড) কর্মচারির সন্তানদের শিক্ষাবৃত্তি’ / ’শিক্ষাসহায়তার আহবান করে দরখাস্ত চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে।

যে বিজ্ঞপ্তিতে বলা হয়েছেঃ

১। সরকারের অসামরিক খাতের ১১ হতে ২০ গ্রেডে কর্মরত সরকারি কর্মচারি এবং বাের্ডের তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত (১১ হতে ২০ গ্রেড) কর্মচারির সন্তানদের শিক্ষাবৃত্তি’/ শিক্ষাসহায়তা’।

২। সরকারি ও বাের্ডের তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত সংস্থার সকল গ্রেডের অক্ষম, অবসরপ্রাপ্ত ও মৃত কর্মচারির সন্তানদের শিক্ষাবৃত্তি’র জন্য দরখাস্ত আহবান।

২০২০-২০২১ অর্থবছরের জন্য:

১। সরকারের অসামরিক খাতের ১১ হতে ২০ গ্রেডে কর্মরত কর্মচারির (ডাক, তার ও দূরালাপনী,
বাংলাদেশ রেলওয়ে, বিজিবি ও বাংলাদেশ পুলিশ বিভাগে নিযুক্ত কর্মচারিগণ ব্যতীত) ও বাের্ডের তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত (১১ হতে ২০ গ্রেড) কর্মচারির সন্তানদের শিক্ষাবৃত্তি’/ ‘শিক্ষাসহায়তা’ ও

২। সরকারি ও বাের্ডের তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত
সংস্থার সকল গ্রেডের অক্ষম, অবসরপ্রাপ্ত ও মৃত কর্মচারির সন্তানদের শিক্ষাবৃত্তির জন্য অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনকারীকে দরখাস্ত দাখিলের শর্ত ও নিয়মাবলী অনুসরণ করে URL: eservice.bkkb.gov.bd এর মাধ্যমে যথাযথভাবে অনলাইনে আবেদন করতে হবে। দরখাস্ত আবেদন করার শর্ত ও নিয়মাবলী বাংলাদেশ কর্মচারী কল্যাণ বাের্ডের ওয়েবসাইটে (www.bkkb.gov.bd) পাওয়া যাবে। ০১ জানুয়ারি ২০২১ তারিখ সকাল ৯.০০টা থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২১ বিকাল ৫.০০ টার মধ্যে দাখিলকৃত আবেদন সমূহ বিবেচনার জন্য গৃহীত হবে।

এছাড়া উক্ত বিজ্ঞপ্তিতে শর্ত ও দরখাস্ত করার নিয়মাবলীতে বেশ কয়েকটি শর্ত ও নিয়মাবলির মধ্য প্রধানতম শর্তে বলা হয়েছে;

১১-২০ গ্রেডে কর্মরত সরকারি ও বাের্ডের তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত সংস্থার কর্মচারীর সন্তানদের ৬ষ্ঠ শ্রেণি থেকে সর্বোচ্চ পর্যায়ে অধ্যয়নরত অনধিক ২ (দুই) সন্তানের জন্য শিক্ষাবৃত্তি। শিক্ষাসহায়তা এবং সরকারি ও তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত সংস্থার সকল গ্রেডের অক্ষম, অবসরপ্রাপ্ত ও মৃত কর্মচারীর ৯ম শ্রেণি থেকে সর্বোচ্চ পর্যায়ে অধ্যয়নরত অনধিক ২দুই) সন্তানের জন্য শিক্ষাবৃত্তির আবেদন করতে পারবেন।

READ MORE  এ বছর কী শিক্ষা প্রতিষ্ঠান খুলবে : যা বলছে মন্ত্রী, সচিব ও মহা-পরিচালক

উক্ত দরখাস্ত করার জন্য এই লিংকে প্রবেশ করুনঃ http://www.bkkb.gov.bd/ এখানে বিজ্ঞপ্তি,নিয়মাবলি ও শর্তসমুহ সহ এখান থেকে আবেদন করতে পারবেন।

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com বা বাংলায় ‘দৈনিক বিদ্যালয়’ লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

-ডিবি, আর আর।

Leave a Comment