শুধুমাত্র ডিগ্রী ২য় বিভাগ সনদধারী শিক্ষকরা ১৩ তম গ্রেড পা‌চ্ছেন : iBAS++ লাই‌ভে আসার অ‌পেক্ষায়

প্রাথমিক

দৈনিক বিদ্যালয় আপডেট :: প্রাথমিক বিদ্যালয়ের শুধুমাত্র স্নাতক ২য় বিভাগ ধারীরা ১৩ তম গ্রেড পা‌চ্ছেন। iBAS ++ সি‌স্টে‌মে লাই‌ভে দেওয়ার জন্য বোতাম টিপ দেওয়ার অ‌পেক্ষায়। আইবাস++ সি‌স্টে‌মে সা‌র্টি‌ফি‌কেট আপ‌লো‌ড করার অপশন যুক্ত থাক‌বে।

এমনটা সানাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন আইবাস++ জটিলতা দ্রুত কাটিয়ে উঠে যাতে সহকারী শিক্ষকদের ১৩ তম গ্রেডের ফিক্সেশন দ্রুত সম্পন্ন করা যায় এনিয়ে হিসাব মহা নিয়ন্ত্রকের অফিসে সহকারী শিক্ষকদের পক্ষে দরখাস্তকারী শিক্ষক মুহাম্মদ মাহবুবর রহমান। উনি হিন্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়, জয়পুরহাটের একজন সহকারী শিক্ষক। ১৭ জানুয়ারি রবিবারে তিনি একথা জানান। তখন তিনি সিজিএ (হিসাব মহা নিয়ন্ত্রক) অফিসেই অবস্থান করছিলেন বলে জানা যায়।

এবিষয়ে জানতে চাওয়া হলে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম ‘দৈনিক বিদ্যালয়’ শিক্ষার প্রিয় খবরকে জানান, উনি (মাহবুবর রহমান) সরাসরি সেখানে আছেন। আর বিষয়টি (তথা আইবাস++ এর কার্যক্রম লাইভে আসার আগে) ইএফটি করার আগেই ১৩ তম স্কেল যাতে যুক্ত করা যায় এজন্য চেষ্টা করছেন বলে উল্লেখ করেন তিনি।

এবিষয়ে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, রেজি ১২০৬৮ এর সভাপতি মোহাম্মদ শামছুদ্দিন মাসুদের কাছে জানতে চাওয়া হলে তিনি সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম আল হোসেনের উক্তি ’১৩ তম গ্রেড সবাই পাবেন’ বলে তিনি উল্লেখ করেন। এছাড়া তিনি বলেন প্রাথমিকের শিক্ষকদের উচ্চমাধ্যমিকের পরে সকলের প্রায় ১২ মাস ও ১৮ মাসের প্রশিক্ষণের সনদ ও ডিপ্লোমা আছে, তবে কেন সবাই ১৩ তম গ্রেড পাবে না?

শামছুদ্দিন মাসুদ আরো বলেন, সবাই ১৩ তম গ্রেড পাচ্ছে কিনা, এটি আইবাস++ লাইভ কার্যক্রম শুরু করলেই জানা যাবে।

আরও পড়ুন : বিদ্যালয় খুললেই শিক্ষার্থীদের যে নতুন ব্যবস্থা অপেক্ষমান

এপ্রিলের আগে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান

দ্রুতই পদোন্নতি দিতে প্রাথমিকের নিয়োগ বিধি সংশোধনী যে পর্যায়ে আছে

READ MORE  জাল সনদে চাকরি নেওয়ায় শিক্ষিকা বহিষ্কার

দৈনিক বিদ্যালয় শুধুমাত্র প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীদের নিয়ে খবর প্রকাশ করে। দৈনিক বিদ্যালয়ের নিউজ নিয়মিত পেতে ’দৈনিক বিদ্যালয়’ অথবা dainikbidyaloy.com লিখে গুগলে সার্চ করুন।

-ডিবি আর আর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *