৬ই মার্চ, ২০২১ ইং, শনিবার, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

১৩তম গ্রেড সবাই পাবেন, অর্থ বিভাগের সাথে কথা হয়েছে : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজি

ছবিতে : শিক্ষক মুহাম্মদ মাহবুবর রহমান, খায়রুন নাহার লিপি ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজি

দৈনিক বিদ্যালয় :: প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড বিষ‌য়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক (ডিজি) আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন প্রাথমিক বিদ্যালয়ের সকল সহকারী শিক্ষকদের জন্য অর্থ বিভা‌গের সা‌থে কথা হয়েছে সবাই ১৩তম গ্রেড পা‌বেন।

এছাড়া মহা পরিচালক কিছু কিছু হিসাব রক্ষণ কর্মকর্তা পিইডি‌পি-২ শিক্ষক‌দের প্রকল্পের শিক্ষক ভে‌বে উচ্চতর গ্রেড প্রাপ্তি‌তে বাধাগ্রস্ত কর‌ছেন; এ বিষ‌য়ে হিসাব রক্ষণ অ‌ফিস থে‌কে আপ‌ত্তি নি‌য়ে মহাপরিচালক বরাবর আ‌বেদন দি‌তে ব‌লে‌ছেন।

ডিজি বলেন, অনলাই‌নে বদলী আগামী মা‌সের ম‌ধ্যে চালু হ‌বে এবং পরীক্ষামুলকভা‌বে দে‌শের ৩/৪ উপ‌জেলায় পাইল‌টিং এর কাজ শুরু হ‌বে এ মা‌সে। বদলী প্রথম পর্যায়ে উপ‌জেলা ও জেলায় পর্যা‌য়ে শুরু হ‌বে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, iBAS++ এ ১৩ তম গ্রেড রে‌ডি শুধু নি‌র্দেশনার অ‌পেক্ষায় আছে।

একথাগুলো আইবাস++ এ সকল শিক্ষক ১৩ গ্রেড পাচ্ছেন না, হিসাব মহা নিয়ন্ত্রকের অফিস ঘুরে এতথ্য নিশ্চিত হওয়ার পর মুহাম্মদ মাহবুবর রহমান। উনি হিন্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়, জয়পুরহাটের একজন সহকারী শিক্ষক। আজ ১৮ জানুয়ারি তিনি ও জাতীয় পর্যায়ের নির্বাচিত শ্রেষ্ঠ শিক্ষক খায়রুন নাহার লিপি এবিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমের সাথে সাক্ষাৎ করলে তিনি একথাগুলো বলেন।

উল্লেখ্য, শিক্ষক মুহাম্মদ মাহবুবর রহমান দৈনিক বিদ্যালয়ের প্রতিনিধি তার সাথে কথা বললে তিনি ফোনে দৈনিক বিদ্যালয়কে এতথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : প্রাথমিক শিক্ষক প্রতিনিধিরা প্রাগশি মন্ত্রণালয়ের সচিবের সাথে সাক্ষাৎ করতে যাচ্ছেন

শুধুমাত্র ডিগ্রী ২য় বিভাগ সনদধারী শিক্ষকরা ১৩ তম গ্রেড পা‌চ্ছেন : iBAS++ লাই‌ভে আসার অ‌পেক্ষায়

বিদ্যালয় খুললেই শিক্ষার্থীদের যে নতুন ব্যবস্থা অপেক্ষমান

দৈনিক বিদ্যালয়’ র শিক্ষা বিষয়ক নিউজ নিয়মিত পেতে ’দৈনিক বিদ্যালয়’ অথবা dainikbidyaloy.com লিখে গুগলে সার্চ করুন।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন