২০শে জুন, ২০২১ ইং, রবিবার, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

১৩তম গ্রেডে উপজেলা ভিত্তিক উচ্চধাপে বেতন ফিক্সেশন : আইবাস++ এখন লাইভে

এরপরের ধাপে ১৩ তম গ্রেডে শিক্ষকদের বেতন প্রাপ্তির জন্য কাজ হল দ্রুত ফিক্সেশন শেষ করা। আর উপজেলা ভিত্তিক বেতন ফিক্সেশন শেষ হলেই আর কোন বাঁধা নেই ১৩ তম গ্রেডে বেতন পেতে।

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দেশের সকল শিক্ষক সরকারের অর্থ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী সকলেই ১৩ তম গ্রেড পাচ্ছেন, এ কথাটা বেশ কিছুদিন হল পুরাতন হয়েছে।

গত ১৯ জানুয়ারি তারিখে ১৩তম গ্রেড সকল সহকারী শিক্ষকবৃন্দ পাবে এই মর্মে অর্থ মন্ত্রণালয় এক পরিপত্র জারি করে। এরপর সক‌লের জন‌্য ১৩ তম গ্রেড নিশ্চিত করে ৩১ জানুয়ারি তারিখে প্রাথ‌মিক ও গণশিক্ষা মন্ত্রনালয় কর্তৃক পৃষ্ঠাঙ্কন হয়েছে।

এরপর বেশ কিছু সিস্টেম অতিক্রম করে সর্বশেষ ১৩ তম গ্রেড এখন উচ্চধাপে বেতন নিশ্চিত করে আইবাস ++ এখন লাইভে।

এরপরের ধাপে ১৩ তম গ্রেডে শিক্ষকদের বেতন প্রাপ্তির জন্য কাজ হল দ্রুত ফিক্সেশন শেষ করা। আর উপজেলা ভিত্তিক বেতন ফিক্সেশন শেষ হলেই আর কোন বাঁধা নেই ১৩ তম গ্রেডে বেতন পেতে।

এবিষয়ে শিক্ষক মাহবুবর রহমান, বাংলাদেশে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ক্ষেতলাল উপজেলা শাখার সাধারণ সম্পাদক, যিনি শিক্ষকদের ১৩ তম গ্রেডে বেতন আইবাস++ এ দ্রুত যুক্ত করার জন্য বেশ ছোটাছুটি করেছেন, তিনি হিসাব মহা নিয়ন্ত্রক অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন।

এছাড়া বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির নেতা শামছুদ্দিন মাসুদের কাছে ফোনে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, সহকারী শিক্ষকদের উন্নীত স্কেল আইবাস++ এ অন্তর্ভুক্ত হয়েছে। এখন ১৩ তম গ্রেডের সকল সহকারী শিক্ষকদের জন্য বেতন ফিক্সেশন করতে আর কোন বাধা নেই।

তিনি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সচিব, সংশ্লিষ্ট অধিদপ্তরের মহা পরিচালক সহ সংশ্লিষ্ট সকলকে।

এখানে বিশেষভাবে উল্লেখ্য, দেশের প্রাথমিক সহকারী শিক্ষকদের জন্য ১৩ তম গ্রেড সরকারের ঘোষণার প্রায় ১ বছর পার হলেও এখনও বাস্তবায়ন করা হয়নি। যা দ্রুত না হওয়ায় শিক্ষকদের মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছিল। এখন আইবাস++ লাইভে আসা ও উচ্চধাপে বেতন নির্ধারণ হওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মধ্যে কিছুটা হলেও স্বস্তির ভাব বিরাজ করছে।

-ডিবি আর আর।

ভ্যাকসিন অ্যাপে রেজিষ্ট্রেশন করতে প্রাথমিক শিক্ষা অধিদফতরের নির্দেশ

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন