৬ই মার্চ, ২০২১ ইং, শনিবার, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

স্কুল খুললেই শিক্ষার্থীদের জন্য অ্যালাউন্স : প্রতিমন্ত্রী

দৈনিক বিদ্যালয় নিউজ ডেস্ক :: দেশের প্রাথমিক বিদ্যালয় সমুহ খুললেই শিক্ষার্থীদের জামা-জুতা কেনার টাকা দেওয়া হবে। ডাক বিভাগের মোবাইল মানি সেন্ডিং নগদের মাধ্যমে এ অর্থ অভিভাবকের মোবাইল নম্বরে পাঠানো হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানান, প্রতি শিক্ষার্থীকে কিটস অ্যালাউন্স হিসেবে উক্ত এক হাজার টাকা করে দেওয়া হবে। ০৮ ফেব্রুয়ারি, সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নগদের মাধ্যমে দেশের আটটি উপজেলায় উপবৃত্তি প্রদান কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের জামা-জুতা কেনার জন্য কিটস অ্যালাউন্স বাবদ এক হাজার টাকা দেওয়ার কথা থাকলেও এখনো তা সম্ভব হয়নি। ইতিমধ্যে আমরা সব শিক্ষার্থীদের তথ্য যুক্ত করেছি। প্রাথমিক বিদ্যালয় সমুহ খুললে নগদের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে উক্ত অর্থ পৌঁছে দেওয়া হবে।

জাকির হোসেন বলেন, এখন থেকে নগদের মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীদের উপবৃত্তির অর্থ দেওয়া হবে (এর আগে সিউর ক্যাসের মাধ্যমে দেওয়া হত)। আজ ৮টি উপজেলার মোট ৮৬০৫২ জনের গত তিন মাসের উপবৃত্তি প্রদানের মাধ্যমে নগদের কার্যক্রম উদ্বোধন হয়। এটি পর্যায়ক্রমে দেশের সকল জেলা ও উপজেলায় সম্প্রসারিত হবে।

উল্লেখ্য, প্রতিমন্ত্রীর ভাষ্য অনুযায়ী গত তিন মাস ধরে প্রতিজন শিক্ষার্থীকে ৪৫০ টাকা করে দেওয়া হবে এবং আট উপজেলার জন্য মোট ৩ কোটি ৬৪ লাখের বেশি অর্থ বিতরণ করা হবে।

১৩তম গ্রেডে উপজেলা ভিত্তিক উচ্চধাপে বেতন ফিক্সেশন : আইবাস++ এখন লাইভে

দৈনিক বিদ্যালয় : শিক্ষা ও বিদ্যালয় বিষয়ক প্রিয় খবর। -ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন