তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও, যেহেতু আমরা যেকোনো সময় স্কুল খুলে দেব

দৈনিক বিদ্যালয় নিউজ ডেস্ক :: দেশের সকল শিক্ষককে আগামী এক সপ্তাহের মধ্যে করোনা ভাইরাসের ভ্যাক্সিন দেওয়ার কাজ শেষ করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ৯ ফেব্রুয়ারি, মঙ্গলবার, সকাল ১১টায় সচিবালয়ের ক্লিনিকে নিজে কভিসিল্ড ভ্যাকসিন নেওয়া শেষে তিনি একথা জানান।

মঙ্গলবার এ ভ্যাক্সিন নেওয়া শেষে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান পৃথিবীর অন্যান্য দেশের চেয়ে অনেক আগেই এ আমাদের দেশে ভ্যাকসিন নিয়ে আসার জন্য।

এছাড়া প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি তুলে ধরে বলেন, ‘তিনি গতকাল (৮ফেব্রুয়ারি) এবং এর আগেও আমাকে ফোন করে বলেছেন তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও, যেহেতু আমরা যেকোনো সময় স্কুল খুলে দেব। যাতে করে আমার কোনো শিক্ষক টিকার আওতার বাইরে না থাকেন।’

গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের কাছে কবে থেকে শিক্ষকদের ভ্যাকসিন দেয়া শুরু হবে জানতে চাওয়া হলে তিনি বলেন, শিক্ষকদের টিকা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। আমরা আজ থেকে সাতদিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব। তিনি বলেন, আমি নিজেও নিয়েছি, আমাদের সচিবালয়ের সবাই নিয়েছে। এতে কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

মন্ত্রী শিক্ষকদের মধ্যে যারা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতায় আছে এবং ৪০ বছরের ঊর্ধ্বে যারা; তাদের টিকা নেয়ার জন্য অনুরোধ জানান। এছাড়া তিনি যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসতে এবং সবাইকে মাস্ক ব্যবহারের প্রতি আহ্বান জানান।

সাংবাদিকবৃন্দ প্রতিমন্ত্রী জাকির হোসেনের ভ্যাকসিন নেওয়া শেষে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে এই ভ্যাক্সিন আরামদায়কই মনে হয়েছে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের ভ্যাক্সিন নেওয়ার জন্য ইতিমধ্যে প্রাথমিকের শিক্ষকরা surokkha.gov.bd তে নিবন্ধিত হয়েছেন ও হচ্ছেন।

আরও পড়ুন :দেশে করোনার টিকা নিয়ে পার্শ্বপ্রতিক্রিয়া

READ MORE  শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ইউনিক আইডির কার্যক্রম শুরু

Leave a Comment