সব ধরনের প্রস্তুতি আছে : ছুটির বিষয়ে শিক্ষা সচিব

শিক্ষা মন্ত্রণালয়

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: চলতি করোনা পরিস্থিতিতে গত ১৭ মার্চ থেকে বিদ্যালয় সমুহ বন্ধ আছে। সর্বশেষ শিক্ষা মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারী পর্যন্ত ছুটি প্রদান করা হয়। এবার আরেক দফা বাড়তে পারে শিক্ষা প্রতিষ্ঠান সমুহের ছুটি। এবার চলমান এই ছুটি ১৪ ফেব্রুয়ারি থেকে চলতি ফেব্রুয়ারি মাসের শেষ তারিখ পর্যন্ত যেতে পারে। এবং এরপর আগামী মার্চের প্রথম সপ্তাহ থেকে সীমিত আকারে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হতে পারে। 

এবিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের সাথে কথা বলতে যেয়ে বলেন, চলতি ছুটির মেয়াদ আরও কয়েকদিন বাকি আছে। এরমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

ছুটি কি আবারো বাড়বে কিনা সে বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, করোনার পরিস্থিতি এখন ধীরে ধীরে ভালোর দিকে এবং ইতিমধ্যে টিকাদান শুরু হয়েছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ এখন খুলে দেওয়া যায়। তবে প্রধানমন্ত্রী ফেব্রুয়ারি মাসটাও পর্যবেক্ষণ করার কথা বলেছেন। সেটি আমরাও দেখতে চাই।

 সচিব জানান, শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ খোলার সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ মহলের সম্মতির পেলেই আমরা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেবে।

দৈনিক বিদ্যালয়, শিক্ষার সকল প্রিয় খবর নিয়মিত পড়ুন। নিয়মিত খবর পেতে সাবস্ক্রাইব করুন। -ডিবি আর আর।

আরও পড়ুন : তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও, যেহেতু আমরা যেকোনো সময় স্কুল খুলে দেব

দেশে করোনার টিকা নিয়ে পার্শ্বপ্রতিক্রিয়া

স্কুল খুললেই শিক্ষার্থীদের জন্য অ্যালাউন্স : প্রতিমন্ত্রী

READ MORE  শিক্ষা প্রতিষ্ঠানে আবর্জনা : ইনস্ট্যান্ট ব্যবস্থা নেওয়া হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *