বিদ্যালয় খোলার ব্যাপারে পরিস্থিতি পর্যালোচনা ও প্রধানমন্ত্রীর নির্দেশনা

শিক্ষা মন্ত্রণালয়

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান করোনাভাইরাস মহামারী পরিস্থিতির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ পুনরায় খুলে দেয়ার মতো পরিবেশ সৃষ্টি হয়েছে কিনা, তা পর্যালোচনা করতে আজ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম গণমাধ্যম কর্মীদের সাথে এক ব্রিফিংয়ে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ গণভবন থেকে উক্ত মন্ত্রীসভার সাপ্তাহিক সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন।

মন্ত্রী পরিষদ সচিব আনোয়ারুল ইসলাম আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ পুনরায় খুলে দেওয়ার ব্যাপারে পরিস্থিতি পর্যালোচনা করতে আগামী ৫-৬ দিনের মধ্যে একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বসব।’

এই বৈঠকে প্রথমে শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ পুনরায় খুলে দেয়ার মতো পরিবেশ ও পরিস্থিতি সৃষ্টি হয়েছে কিনা, তা পর্যালোচনা করবেন। এরপর, এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

সচিব বলেন, ব্রিটেন ছাড়া ইউরোপের শিক্ষা-প্রতিষ্ঠান সমুহ খুলে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে শিক্ষাপ্রতিষ্ঠান সমুহের শিক্ষক ও কর্মচারি এবং এরপর শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

মন্ত্রনালয়ের মতামত পেলেই ৫৬ হাজার শিক্ষক নিয়োগ

প্রাথমিকের শিক্ষার্থীদের চাল-ডাল দেওয়ার নির্দেশ

তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও, যেহেতু আমরা যেকোনো সময় স্কুল খুলে দেব

উল্লেখ্য, দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ার পর সরকার ১৭ মার্চ থেকে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। এবং এই বন্ধ এপর্যন্ত কয়েক দফায় মেয়াদ বৃদ্ধি করা হয়। সবশেষ আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষা-প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

সূত্র : বাসস। -ডিবি আর আর।

READ MORE  সল্প পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা-ভাবনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *