১৭ তারিখের মধ্যে টিকা নিতে হবে শিক্ষকদের

শিক্ষা মন্ত্রণালয়

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: ১৭ মে তারিখের মধ্যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী ও সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তা কর্মচারীদেরও করোনার টিকা নিতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি।

২২ ফেব্রুয়ারি, সোমবার উচ্চশিক্ষা সংক্রান্ত বিষয়ে প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী উক্ত তথ্য জানান। ভার্চুয়ালি অনুষ্ঠিত এই প্রেস ব্রিফিংয়ে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সরকারি-বেসরকারি সকল বিশ্ববিদ্যালয় খোলার আগে সব শিক্ষক ও শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। তিনি বলেন, দেশের সকল বিশ্ববিদ্যালয়ের আগামী ১৭ মে থেকে হল খুলে দেওয়া হবে এবং ২৪ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে সরাসরি অংশগ্রহণের মাধ্যমে পাঠদান শুরু হবে।

সাংবাদিকের এক প্রশ্নে মন্ত্রী বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে শিক্ষকের সংখ্যা এখন ৪ লক্ষ ৬ হাজার ৪৭৯ জন এবং কর্মচারীর সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৮৬১। সবমিলিয়ে মোট শিক্ষক-কর্মচারীর সংখ্যা হল ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ জন।

এর সঙ্গে মাধ্যমিকের যেসব শিক্ষা কর্মকর্তা রয়েছেন তাদের যোগ করলে ৫ লাখ ৭৫ হাজার ৪৩০ জন হবে। উক্ত সময় তথা ১৭ মে তারিখের মধ্যে তাদের টিকা নিতে হবে। এখানে উল্লেখ্য, তিনি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের শিক্ষক কর্মচারী ও কর্মকর্তাদের উদ্দেশ্যে এই টিকা গ্রহনের কথা বলেন। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ইতিমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক পরিপত্রের মাধ্যমে টিকা নেওয়ার কথা বলা হয়েছে। যে কারণে শিক্ষকদের করোনার টিকা নিতে নির্দেশনা জারি

বিদ্যালয় খোলার ব্যাপারে পরিস্থিতি পর্যালোচনা ও প্রধানমন্ত্রীর নির্দেশনা

উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ বন্ধ আছে। দফায় দফায় এই ছুটি বাড়িয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বৃদ্ধি করা হয়।

-ডিবি আর আর।

READ MORE  সকল শিক্ষক ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার সিস্টেমে বেতন পাবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *